Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

তিনজনের দায় স্বীকার করে জবানবন্দি

ন্যাশনাল ব্যাংকের টাকা চুরি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুন, ২০২০, ১২:০০ এএম

রাজধানীর কোতয়ালীর ইসলামপুরে ন্যাশনাল ব্যাংকের একটি গাড়ি থেকে ৮০ লাখ চুরির ঘটনার দায় স্বীকার করেছেন আরো তিন আসামি। তারা হলেন- হান্নান ওরফে রবিন (৫০), মোহাম্মদ মোস্তফা (৫২) ও মোছা. পারভীন (৩১)। দায় স্বীকার করে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

গতকাল তারা স্বেচ্ছায় জবানবন্দি দিতে সম্মত হওয়ায় তা রেকর্ড করার আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের এসআই মনিরুল ইসলাম মৃধা। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম ইলিয়াস মিয়া তাদের জবানবন্দি রেকর্ড করেন। এরপর তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কোতয়ালী থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই হেলাল উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে গত বুধবার ঢাকা মহানগর হাকিম ইলিয়াস মিয়ার আদালতে ফৌজদারি কার্যবিধি ১৬৪ ধারায় চুরির দায় স্বীকার করে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন গ্রেফতার হওয়া আরেক আসামি বাবুল মিয়া ওরফে কালা বাবুল (৫৫)।

গত মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান নোমান চার আসামির তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন। তারা হলেন- হান্নান ওরফে রবিন (৫০), মোহাম্মদ মোস্তফা (৫২), বাবুল মিয়া ওরফে কালা বাবুল (৫৫) ও মোছা. পারভীন (৩১)। গত সোমবার রাতে ৬০ লাখ টাকা উদ্ধার ও বিদেশি অস্ত্রসহ ওই চারজনকে গ্রেফতার করে মহানগর গোয়েন্দা পুলিশ।

উল্লেখ্য, গত ১০ মে রাজধানীর পুরান ঢাকায় বিভিন্ন শাখা থেকে উত্তোলন করা ন্যাশনাল ব্যাংকের ৮০ লাখ টাকার একটি বস্তা গাড়ি থেকে খোয়া যায়। দিনে দুপুরে ঘটে যাওয়া ওই চাঞ্চল্যকর ঘটনায় কোতয়ালী থানায় একটি মামলা করে ন্যাশনাল ব্যাংক কর্তৃৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জবানবন্দি

১৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ