Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মতলবে আরো তিন জন করোনা রোগী শনাক্ত, উপসর্গ নিয়ে ব্যবসায়ীর মৃত্যু

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ৭:৫০ পিএম

চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলায় আরো তিন জন নতুন করে কোভিড ১৯ আক্রান্ত হয়েছে। পূর্বে সংক্রমিত মতলব বাজারের ব্যবসায়ী রাধা সাহা (৭৫)-এর নাতী সূর্য (১৩), নাতনী রুপায়ন (৪) ও পরিবার পরিকল্পনা বিভাগের স্টাফ মোস্তাফিজুর রহমান (৩৫) নমুনা পরীক্ষা পজেটিভ আসে।আজ ৫ জুন শুক্রবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন।
মতলব দক্ষিণের উপাদী দক্ষিণ ইউনিয়নে আব্দুল কুদ্দুছ (৫৫) নামের এক ব্যক্তি করোনা উপসর্গ নিয়ে ৪ জুন বৃহস্পতিবার সন্ধ্যায় মারা গেছে।ওই রাতেই স্বাস্থ্যবিধি মেনে শামছুল হক মডেল মাদরাসার দাফন টিমের সহায়তায় তাঁর দাফন সম্পন্ন করা হয়েছে।
জানা যায়, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হতে গত ১ জুন আট জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। ওই আট জনের মধ্যে তিন জনের করোনা পজেটিভ ও পাঁচ জনের করোনা নেগেটিভ ফলাফল আসে। এ নিয়ে উপজেলায় ১৬জন করোনায় আক্রান্ত হয়েছে। তবে ইতিমধ্যে আইসিডিডিআরবি’ র এক চিকিৎসক ও তাঁর মেয়ে (দুই জন) করোনা জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
নিহতের ভাগিনা মোঃ ইব্রাহীম বলেন, আমার মামা আব্দুল কুদ্দুস এলাকায় গাছের ব্যবসায়ী ছিলেন। ঈদের পর থেকেই ওনি করোনা উপসর্গ সর্দি- জ্বর,শ্বাসকষ্টসহ অন্যান্য অসুখে ভোগছিলেন। বাড়ির পাশের শান্তিনগর বাজারের ডাক্তার থেকে ঔষধ খেয়েছেন। অবস্থা খারাপ দেখে বৃহস্পতিবার চ্াঁদপুরে একটি বেসরকারী হাসপাতালে ভর্তি করা হয়। ওখানে শারীরিক অবস্থা অবনতি ঘটলে ঢাকা নেয়ার পথে সে মারা যায়। পরে রাত ১০ টার পরে দাফন- কাফন টিম তাকে স্বজনদের উপস্থিতিতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ গোলাম কাওছার হিমেল বলেন, মধ্য কলাদীর ওই বাড়িটি পূর্বেই লকডাউন করা হয়েছে। আক্রান্ত প.প স্টাফের পরিবারের সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে ও তাদেরকে ১৪ দিন হোম কোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে নিহত ব্যক্তির দাফন কাজ শেষ করা হয়। পরিবারের অন্য সদস্যদের নমুনা সংগ্রহ করা হবে ও ১৪ দিনের হোমকোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ