Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাউজানে ফজলে রাব্বি চৌধুরীর নামাজে জানাযা অনুষ্টিত

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ জুন, ২০২০, ৭:২১ পিএম

রাউজানের সাংসদ এবি এম ফজলে করিম চৌধুরী’র মেঝ ভাই এবিএম ফজলে রাব্বি চৌধুরী (মানিক) এর নামাজে জানাযা সম্পন্ন হয়েছে। শুক্রবার (০৫ জুন) বেলা ২টা ২৫মিনিটে গহিরা এজে.ওয়াই.এম.এস বহুমুখী উচ্চ বিদ্যালয় ময়দানে তাহার নামাজে জানাযা অনুষ্টিত হয়। চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়ার অধ্যক্ষ আলহাজ্ব আল্লামা সৈয়দ অছিয়র রহমান (মুজিআ) এতে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন। জানাযায় মরহুমের স্মৃতিময় কথা তুলে ধরে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মরহুমের ছোট ভাই এবি এম ফজলে করিম চৌধুরী এমপি, সাংসদপুত্র ফারাজ করিম চৌধুরীসহ কয়েকজন রাজনৈতিক নেতৃবৃন্দ।
জানাজার নামাজে ফজলে শহীদ চৌধুরী, রাউজান উপজেলা আ.লীগের সভাপতি মুক্তিযোদ্ধা কাজী আব্দুল ওহাব, সাংসদপুত্র ফারাজ করিম চৌধুরী, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান আবু তৈয়বসহ বেশ কয়েকটি উপজেলা পরিষদের চেয়ারম্যান, রাজনৈতিক, সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন। জানাযা শেষে ফজলে রাব্বি চৌধুরীর মরদেহ গহিরাস্থ নিজ বাড়ির বক্স আলী চৌধুরী জামে মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
প্রসঙ্গত, ফজলে রাব্বি চৌধুরী ৪ জুন বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭০ বছর। তার মৃত্যুতে আওয়ামীলীগের সাধারন সম্পাদক যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি সহ বিভিন্ন মহল শোক প্রকাশ করেন। তিনি উপজেলা আওয়ামীলীগের সদস্য সহ বহু সামাজিক প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। চট্টগ্রামের স্বনামধন্য রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করা সত্বেও ব্যক্তিজীবনে অত্যন্ত সাদামাটা জীবন যাপন করতেন তিনি। যে কোন বয়সী মানুষের সাথে সহজেই মিশে যাওয়ার অসাধারণ একটি গুণ ছিল তাঁর।
তিনি গহিরা শান্তিরদ্বীপ ও রাউজান কলেজের প্রতিষ্ঠাতা, পূর্ব পাকিস্তান প্রাদেশিক পরিষদের বিরোধীদলীয় নেতা ও প্রাদেশিক আইন পরিষদের চেয়ারম্যান মরহুম জননেতা এ.কে.এম ফজলুল কবির চৌধুরীর মেঝ সন্তান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ