Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলবাড়ীতে হোটেল শ্রমিকদের বিক্ষোভ

ফুলবাড়ী (দিনাজপুর) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ জুন, ২০২০, ৪:৪৫ পিএম

দিনাজপুরের ফুলবাড়ীতে কাজের দাবীতে বিক্ষোভ মিছিল ও স্মারক লিপি প্রদান করেছেন, করোনায় বন্ধ হোটেলের বেকার হয়ে পড়া হোটেল শ্রমিকরা ।
গতকাল সোমবার বেলা ১২ টায় পৌর শহরে বিক্ষোভ শেষে তারা উপজেলা নির্বাহী অফিসারের নিকট স্মারক লিপি প্রদান করেন।
হোটেল শ্রমিকরা বলেন,করোনা ভাইরাস সংক্রমন রোধে গত দুই মাস থেকে হোটেল রেস্তোরা বন্ধ ছিল, বর্তমানে হোটেল রেস্তোরা খুললেও, তা সকাল ১০ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত চলছে। একারনে হোটেল মালিকরা তাদের অর্ধেক শ্রমিককে কাজে নিচ্ছেনা। ফলে তাদের অধিকাংশ শ্রমিক এখন বেকার হয়ে পড়েছে। এসময় হোটেল শ্রমিক ইউনিয়নের ভারপ্রাপ্ত সভাপতি আনন্দ মহন্ত, সাধারণ সম্পাদক লাল বাবুসহ হোটেল শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।
এদিকে হোটেল মালিকরা বলছেন,গত কয়েক দিন থেকে হোটেল রেস্তোরা খুললেও, গ্রাহক আসছেনা একারনে বেচা-কেনা নাই, তারা শ্রমিক নিবে কিভাবে। তাই অল্প সংখ্যক শ্রমিক দিয়ে কাজ চালাচ্ছেন তারা। হোটেল মালিকরা বলেন পরিস্থিতি স্বাভাবিক হলে তারা নিজেদের প্রয়োজনে শ্রমিকদের কাজে লাগাবেন। তবে আলোচনার মাধ্যমে একটি সমাধান করে দেয়ার আশ^াস দিয়েছেন উপজেলা নির্বাহী অফিসার আব্দুস সালাম চৌধুরী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ