Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মংলার লোকালয়ে সুন্দরবনের অজগর

মংলা উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ৭:০২ পিএম

সুন্দরবন সংলগ্ন মংলা এলাকা থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানিয়রা। রোববার ( ৩১ মে ) দুপুরে উপজেলার চিলা ইউনিয়নের বাসিন্দা মোঃ মোশারেফ শেখে’র বাড়ি থেকে এ অজগরটি উদ্ধার করা হয়েছে।
পুর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মোঃ এনামুল হক বলেন, গত ২৪ মে ঘুর্নিঝড় আম্পানে সুন্দরবনসহ এর পার্শবর্তী এলাকার অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। সেই সময় জোয়ারের পানিতে তলিয়ে বন ও বন সংলগ্ন এলাকা একাকার হয়ে যায়। এসময় বনের ভিতর থেকে বিভিন্ন বন্য প্রানী বন ছেড়ে লোকালয় চলে আসে। রোববার দুপুরে জয়মনির ঘোল এলাকায় মোঃ মোশারেফ শেখের বাড়ীতে ৯ফুট লম্বা একটি অজগর সাপ দেখে ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি) মোঃ আবু সাঈদ শেখ, মোঃ মোস্তফা মৃধা, সিপিজি মোঃ এনামুল সরদারকে খবর দিলে তারা সে বাড়ী থেকে সাপটি উদ্ধার করে বন বিভাগকে খবর দেয়।

পরে ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি), ওয়াইল্ডটিমের প্রতিনিধি মোঃ হানিফ মল্লিক ও বন বিভাগের কর্মিরা যৌথভাবে সাপটিকে শ্যালা নদীর পারে সুন্দরবনের ভিতর অবমুক্ত করেন।

এই বিষয় ওয়াইল্ডটিমের সিনিয়র সদস্য সাইফুল ইসলাম বলেন "ওয়াইল্ডটিম ও ভিটিআরটি ২০০৭ সাল থেকে সুন্দরবন ও সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণে প্রতিনিয়ত কাজ করে আসছে। তারই ধারাবাহিকতায় আমাদের সদস্যরা বনরক্ষিদের সহায়তা বন থেকে লোকালয় আসা বন্যপ্রাণী উদ্ধার করে বনবিভাগের নেতৃত্বে সুন্দরবনে অবমুক্ত করে থাকেন বিটিআরটি ও ওয়াইল্ডটিমের সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অজগর

৪ এপ্রিল, ২০২২
২৮ জানুয়ারি, ২০২১
৬ অক্টোবর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ