Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল চাই

জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩১ মে, ২০২০, ১২:০২ এএম

করোনার মধ্যেই ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। কর্মসূচিতে ডিজিটাল নিরাপত্তা আইন ও এই আইনে দায়ের করা সব মামলা বাতিল এবং গণস্বাস্থ্যের কিট দিয়ে করোনার নমুনা পরীক্ষার অনুমতি দেয়ার দাবি জানানো হয়। ‘রাষ্ট্রচিন্ত ও বন্ধুজন’ নামের একটি সংগঠনের ব্যানারে ‘দিদাররা বন্দি কারাগারে, গণস্বাস্থ্যের কিট বন্দি স্বাস্থ্য অধিদফতরে’ শীর্ষক এই প্রতিবাদী কর্মসূচির আয়োজন করে। আয়োজকরা মুখে মাস্ক পড়ে বুকে ব্যানার নিয়ে রাস্তায় দাঁড়িয়ে প্রতিবাদ করেন।
বক্তারা বলেন, জীবন ও রাজনৈতিক অধিকারকে বন্দি করে ফেলেছে এক ভয়াবহ একচেটিয়া গণবিরোধী ক্ষমতাতন্ত্র। একদিকে প্রতিদিনই বেড়ে চলেছে করোনার সংক্রমণ, অন্যদিকে প্রতিদিনই কোনও না কোনওভাবে এই দেশের মানুষকে রাজনৈতিক অধিকারহীন পরিণত করা হচ্ছে। তারা আরো বলেন, ওষুধ অধিদফতরের অনুরোধে গণস্বাস্থ্য তাদের কিটের ক্লিনিকাল ট্রায়াল বন্ধ রেখেছে। অন্যদিকে মাত্র ৭ দিনের মধ্যে অনুমতি পেয়ে যাচ্ছে রেমডিসিভির ওষুধ। এসব নিয়ে প্রতিবাদ করলেই ডিজিটাল নিরাপত্তা আইনের খড়গ নমে আসছে।
কর্মসূচিতে উত্থাপিত দাবিগুলোর মধ্যে রয়েছে- গণস্বাস্থ্যের কিট দিয়ে করোনা পরীক্ষার অনুমোদন দেয়া, ডিজিটাল নিরাপত্তা আইনে ১১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা, এই আইনে আটককৃতদের নিঃশর্ত মুক্তি, ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা সমস্ত মামলা প্রত্যাহার করা। ##



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ