Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কলেজ ছাত্রীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় শিক্ষক লাঞ্ছিত, ছাত্রলীগের হামলা-ভাংচুর

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

লক্ষ্মীপুর জেলা সংবাদদাতা : লক্ষ্মীপুর সদর উপজেলা মান্দারীতে জিল্লুর রহিম কলেজের এক ছাত্রীকে উত্ত্যক্ত করে কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা। এ ঘটনায় প্রতিবাদ করায় ওই কলেজের শিক্ষককে লাঞ্ছিত করেছে ছাত্রলীগ। একইসঙ্গে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুরও করেছে তারা।
আজ রোববার দুপুরে কলেজ ক্যাম্পাসে এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদ করায় ওই ছাত্রীর ভাই মিরাজ হোসেনকে বেদম মারধর করে তারা। এসময় কলেজের দরজা-জানালা, টেবিল-চেয়ার ভাংচুর করে অধ্যক্ষসহ শিক্ষক-শিক্ষার্থীদের শ্রেণীকক্ষ থেকে বের করে দেয়। এছাড়াও তারা কলেজের কলাপসিবল গেইটে তালা লাগিয়ে দেয় ছাত্রলীগ কর্মীরা।
স্থানীয় এবং প্রত্যক্ষদর্শীরা জানায়, গত শনিবার সকালে নাইমুল ইসলাম হিমেল নামে ছাত্রলীগ কর্মী কলেজ ছাত্রী ফাতেমা আক্তারকে একা পেয়ে একটি কক্ষে নিয়ে বিভিন্ন কু-প্রস্তাব দেয়। এসময় তিনি রাজি না হওয়ায় তাকে নিয়ে টানা হেঁচড়া করে।
পরে ওই ছাত্রী তার ভাই মিরাজ হোসেনকে ঘটনা জানালে মিরাজ আজ কলেজে গিয়ে এ ঘটনার প্রতিবাদ করলে ছাত্রলীগ কর্মী হিমেল তার সহযোগী মান্দারী ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি রাসেল, চন্দ্রগঞ্জ থানা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক তালেবসহ কয়েকজন মিরাজকে কলেজ মাঠে বেদম মারধর করে। এসময় তারা কলেজের দরজা-জানালা, টেবিল-চেয়ার ভাংচুর করে এবং অধ্যক্ষসহ অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীদেরকে প্রশাসনিক ভবনের গেটে তালা মেরে অবরুদ্ধ রাখে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।
তবে এ ঘটনায় আওয়ামী লীগের সহ-সভাপতি মিজানুর রহিম সভাপতিত্বে জরুরি এক বৈঠক বসে অনাকাঙ্ক্ষিত এ ঘটনার জন্য দুঃখ ও নিন্দা প্রকাশ করে।
চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আজিজুর রহমান জানান, ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ