Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

লালমনিরহাটে তিস্তার পানি বিপদ সীমার উপরে

প্রকাশের সময় : ২৪ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

লালমনিরহাট জেলা সংবাদদাতা : ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে লালমনিরহাটে সার্বিক বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে ।
তিস্তা ব্যারেজের ডালিয়া পয়েন্টে তিস্তা নদীর পানি আজ রোববার সকাল ৬টা থেকে বিপদ সীমার ১৫ সেঃ মিঃ উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে লালমনিরহাটের পাটগ্রাম উপজেলায় অবস্থিত দেশের বহুল আলোচিত ছিটমহল দহগ্রামসহ হাতীবান্ধা, কালীগঞ্জ, আদিতমারী ও সদর উপজেলার ১৮ ইউনিয়নের নতুন নতুন এলাকা প্লাবিত হয়েছে।
পানিবন্দী হয়েছে ৩০ হাজার মানুষ। পানির চাপ সামলাতে না পেরে হাতীবান্ধা উপজেলার দোয়ানীতে অবস্থিত দেশের সর্ব বৃহত্তম সেচ প্রকল্প তিস্তা ব্যারেজের অধিকাংশ গেট খুলে দিয়ে পানি নিয়ন্ত্রণের চেষ্টা করছে পানি উন্নয়ন বোর্ড কর্তৃপক্ষ। ডালিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোস্তাফিজুর রহমান জানান, রোববার সকাল ৬টা থেকে তিস্তার পানি বিপদসীমার ১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ