Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দীপ্ত টিভিতে আসছে অনিক বিশ্বাসের ‘প্রবঞ্চনা’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ মে, ২০২০, ৮:৪৩ পিএম | আপডেট : ৯:১৯ পিএম, ২৫ মে, ২০২০

হতে চেয়েছিলেন একজন সাংবাদিক। কিন্তু হয়ে গেলেন নির্মাতা! ক্যারিয়ার শুরু চলচ্চিত্রের বাঘা বাঘা সব নির্মাতাদের সহকারী হিসেবে। এরপরের গল্পটা অনেকেরই জানা। কারণ তিনি এখন ইন্ডাস্ট্রির প্রতিষ্টিত পরিচালক মধ্যে একজন। ইতোমধ্যেই তার পরিচালনায় অসংখ্য নাটক এবং টেলিফিল্ম উপভোগ করেছেন দর্শক। কিন্তু চলচ্চিত্র দিয়ে যার ক্যারিয়ার শুরু তাকে কী আর ছোট পর্দায় আটকে রাখা সম্ভব! তাইতো সম্প্রতি তিনি চলচ্চিত্রের কাজও শুরু করেছেন। কিন্তু প্রথম চলচ্চিত্রেই বাধা হয়ে দাঁড়িয়েছে করোনা ভাইরাস।

পরিকল্পনা ছিল আরও আগেই অ্যাকশন থ্রিলার গল্পে ‘সুপার ভিলেন’ নামের একটি চলচ্চিত্রের শুটিং আরম্ভ করার। কিন্তু করোনার প্রভাবে সেটার কাজ পিছিয়ে গিয়েছে। তবে এই নির্মাতা হাল ছাড়তে নারাজ। দেশের পরিস্থিতি স্বাভাবিক হলেই তিনি তার প্রথম চলচ্চিত্রের কাজ শুরু করবেন। বলা হচ্ছে তরুণ নির্মতা অনিক বিশ্বাসের কথা।
টেলিভিশনেও এই নির্মাতার দর্শকদের তালিকা খুব একটা ছোট নয়। ঘরবন্দি সেই সব দর্শকদের একটু বিনোদিত করার লক্ষে অনিক আবারও ফিরলেন টেলিভিশন পর্দায়। করোনা মহামারি উপেক্ষা করেও তিনি নির্মাণ করলেন ‘প্রবঞ্চনা’ নামের একটি নাটক। নাটকটির গল্পে দেখা যাবে- ‘নীল ফটোগ্রাফি করতে দারুণ পছন্দ করেন। এজন্য সে তার বন্ধুদের নিয়ে ঢাকা থেকে কক্সবাজার গিয়ে নানা জায়গায় ঘুরে ঘুরে ছবি তোলেন। ঘটনাক্রমে সমুদ্র সৈকতে পদ্ম নামের এক মেয়ের সঙ্গে নীলের দেখা হয়। পদ্ম ব্লাকমেইল করে নীলকে দিয়ে তার ছবি তোলায় এবং একটা সময় তার মধ্যে ভালোলাগা তৈরি হয়। পদ্ম নিজের ভালোবাসার কথা নীলকে বলতে চেয়েও পারেনা। পরে নীল জানতে পারে সে চলে গেছে এবং পদ্ম নাকি মানসিক ভারসাম্যহীন!’

এতে পদ্ম চরিত্রে অভিনয় করেছেন ইরফান সাজ্জাদ এবং নীল চরিত্রে দেখা যাবে ঈষাণাকে। এছাড়াও অন্যান্য চরিত্রে আছেন- ইভানা, প্রিমা, সাইফ চন্দনসহ বাবুল বিশ্বাস সহ অনেকে।

নাটকটি প্রসঙ্গে অনিক বিশ্বাস বলেছেন, প্রবঞ্চনা মূলত বাস্তবধর্মী একটি গল্প। দর্শক নাটকটিতে ভিন্নরকম একটি প্রেমের গল্প উপভোগ করবেন। বরাবরের মতো এবারও নিজের সর্বচ্চো দিয়ে চেষ্টা করেছি ভালো কিছু তৈরির। আশা করছি ঈদে দর্শক যে ধরণের নাটক উপভোগ করতে ভালোবাসেন প্রবঞ্চনা ঠিক তেমনই একটি কাজ হবে। সবাইকে নাটকটি দেখার আমন্ত্রণ রইলো।

এদিকে তরুণ এই নির্মাতা আশা করছেন নাটকটির দ্বিতীয় কিস্তিও তাকে নির্মাণ করতে হবে। কারণ ‘প্রবঞ্চনা’ উপভোগের পর গল্পের শেষ দেখার জন্য দর্শকদের চাহিদা অনেক অংশে বেড়ে যাবে।

উল্লেখ্য, সিনে পোকার প্রযোজনায় কক্সবাজারের বেশকিছু মনোরম লোকেশনে নাটকটির দৃশ্যায়ন সম্পন্ন হয়েছে। ঈদের পঞ্চম দিন দেশের বেসরকারী টেলিভিশন চ্যানেল দীপ্ত টিভিতে রাত ১১টায় এটি প্রচার হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ