Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে ঈদের প্রধান জামাত সকাল ৮টায়

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ৯:৪১ পিএম

বারো আউলিয়ার চট্টগ্রামে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের প্রস্তুতি চলছে। নগরীতে ঈদের প্রধান জামাত হবে সকাল ৮টায় জমিয়াতুল ফালাহ মসজিদে। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের ব্যবস্থাপনায় এই মসজিদে ঈদের মোট ৩টি জামাত অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সামাজিক দূরত্ব নিশ্চিত করে ঈদ জামাত অনুষ্ঠানের আয়োজন চলছে নগরী ও জেলার মসজিদগুলোতে।
জমিয়াতুল ফালাহ মসজিদে প্রথম জামাতে ইমামতি করবেন মসজিদের খতিব ক্বারী সাইয়েদ মাওলানা আবু তালেব মো. আলাউদ্দীন।
সকাল পৌনে ৯টায় দ্বিতীয় জামাতে ইমামতি করবেন মসজিদের সিনিয়র পেশ ইমাম হাফেজ মাওলানা মো. আহমেদুল হক।
মুসল্লি বেশি থাকলে সকাল সাড়ে ৯টায় তৃতীয় জামাত অনুষ্ঠিত হবে। এতে ইমামতি করবেন মসজিদের মোয়াজ্জেম হাফেজ আহমেদ রেজা।
নগরীর ৪১টি ওয়ার্ডে সিটি কর্পোরেশনের ব্যবস্থাপনায় ঈদ জামাত হবে মসজিদে মসজিদে। করোনা পরিস্থিতির কারণে খোলা মাঠে কোনো ঈদ জামাতের আয়োজন করা হয়নি। স্থানীয় কাউন্সিলরদের তত্বাবধানে মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি মেনে ঈদের জামাত আয়োজন করা হচ্ছে।
এদিকে ঐতিহাসিক আন্দরকিল্লা শাহী জামে মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল পৌনে ৮টায়। সকাল পৌনে ৯টায় এই মসজিদে ঈদের দ্বিতীয় জামাত অনুষ্ঠিত হবে।
কেন্দ্রীয় ঈদ জামাত কমিটির উদ্যোগে প্রতিবছর এম এ আজিজ স্টেডিয়ামে ঈদ জামাত হলেও এবার তা হচ্ছে না।
নগরীর লালদীঘ জামে মসজিদ, বায়তুশ শরফ জামে মসজিদ, মুরাদপুর মসজিদে বেলাল, বহদ্দারহাট জামে মসজিদ, চকবাজার অলিখাঁ জামে মসজিদ, সিজিএস কলোনী জামে মসজিদ, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ কেন্দ্রীয় জামে মসজিদসহ নগরী ও জেলার সব মসজিদে ঈদ জামাত অনুষ্টিত হবে। সিটি কর্পোরেশন ও নগর পুলিশের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে নামাজ আদায়ের বিষয়টি স্মরণ করিয়ে দেওয়া হয়। সংক্রমণের ঝুঁকি এড়াতে নামাজ শেষে কোলাকুলি থেকে বিরত থাকতেও অনুরোধ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ