Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পাটুরিয়ায় যাত্রী-যানবাহনের তীব্র চাপ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মে, ২০২০, ২:২১ পিএম

আগামীকাল পবিত্র ঈদুল ফিতর। এ উপলক্ষে ঘরমুখ মানুষ পাটুরিয়া ঘাটে এসে নদী পারের অপেক্ষায় জড়ো হন রোববার সকালে থেকে। যার কারণে পাটুরিয়া দৌলতদিয়া নৌপথে যাত্রী এবং গাড়ির চাপ বেড়েছে। ঘাটে ব্যক্তিগত গাড়ি ও লোকজনের চাপ গতকালের চেয়ে অনেকটা বেড়েছে।

গণপরিবহণ ছাড়া সকল যানবাহন নির্বিঘ্নে চলাচল করায় শেষ দিনে লোকজন বাড়ি যাচ্ছেন। ফেরি চলাচল স্বাভাবিক হওয়ায় লোকজন স্বস্তিতেই পার হচ্ছে এই নৌপথ। তবে বন্ধ রয়েছে লঞ্চসহ অন্যান্য নৌযান চলাচল।

ঢাকা আরিচা মহাসড়কে বন্ধ রয়েছে গণপরিবহণ। তাই ব্যক্তিগত গাড়ি, ভাড়ায় চালিত ছোট গাড়ি, মোটরসাইকেল, সিএনজি রিক্সা, ভ্যান, ইঞ্জিন চালিত ভ্যান এমন কি পায়ে হেঁটেও অনেকে ঘাটে আসছেন। ঘাটে আসা গাড়ি ও সাধারণ যাত্রীরা নির্বিঘ্নে ফেরিতে পার হচ্ছেন। সামাজিক দূরত্ব না মানায় করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি বাড়ছে।

বিআইডব্লিউটিসির ভারপ্রাপ্ত মহা ব্যবস্থাপক জিল্লুর রহমান জানিয়েছেন, এই নৌ বহরের ১৬টি ফেরির মধ্যে ১২ চলাচল করছে। এতে জরুরী পণ্যবাহী ট্রাক, ছোট গাড়ি অ্যাম্বোলেন্স ও সাধারণ যাত্রীরা পার হচ্ছেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ