Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈদের উপহার পেয়ে মুখে হাসি ফুটলো রানা প্লাজার হতাহত শ্রমিক পরিবারের

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ২৩ মে, ২০২০, ৩:১৮ পিএম

সাভারের বহুল আলোচিত রানা প্লাজা দূর্ঘটনায় পা হারানো রাশেদা। রানা প্লাজায় শুধু যেন তা পা-ই হারায় নি, পরিবারের স্বচ্ছলতার সক্ষমতাই যেন হারিয়েছেন তার পঙ্গুত্বতে। পরিবারের উপার্জনক্ষম এক মাত্র বারো বছর বয়সী ছেলেও করোনায় বেকার। ঘরে খাবার নেই। আসছে ঈদকে ঘিরে যেন সবকিছু অন্ধকার দেখছিলেন। এমন সময় শুধু রাশেদাই নয় মানবতার দূত হিসেবে রানা প্লাজা ট্র্যাজেডি´র হতভাগ্য এসব শতাধিক পরিবারের পাশে এসে দাড়িয়োছেন সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব। মানব হিতৈষী এ জনপ্রতিনিধির সহায়তায় তারা ঈদের সেমাই, নুডুলস, দুধ, চাল, তেল, চিনিসহ ঈদ সামাগ্রী পেয়েছেন, সেই সাথে পেয়েছেন ঈদ উদযাপনের ভরসাও । হাসি ফুটে উঠেছে এসব পরিবারের মাঝে।
রাশেদার মতো ক্ষতিগ্রস্হ শ্রমিক অমনিকা, আমেনা, রাইসা, কহিনূর, নুপুর, ফিরোজা, সোনিয়ারা ঈদ উপহার পেয়ে যারপরনাই খুশি।
শনিবার দুপুরে সাভার সরকারি কলেজ মাঠে উপজেলা পরিদষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মঞ্জুরুল আলম রাজীব রানা প্লাজায় হতাহত ও নিহত পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করেন।
ঈদের দিনের জন্য সেমাই, নুডুলস, পোলাও´র চাল, তেল, চিনিসহ বিভিন্ন রকম খাবার সামগ্রী প্রদান করা হয়েছে তাদের মাঝে।
সাভার উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুরুল আলম রাজীব জানান, রানা প্লাজায় হতাহতদের পরিবার ও নিহতদের পরিবারের পাশে সহায়তার মানষিকতা নিয়ে দাঁড়িয়েছি। ঈদ উপহার দিয়ে তাদের দুঃখ-কষ্টগুলো ভাগাভাগি করার চেষ্টা করেছি মাত্র। অতীতের ন্যায় আগামীতেও সহায়তার এ ধারা অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
ঢাকা জেলা উত্তর আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সায়েম মোল্ল্যা, দপ্তর সম্পাদক টিপু সুলতান, অর্থ সম্পাদক নাসির আলী মাহবুবসহ সংগঠনের নেতা-কর্মীরা এসময় উপস্হিত ছিলেন ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ