Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মাগুরায় অভিনেতা সাব্বিরের অসহায় কর্মহীন মানুষের মাঝে ইফতার বিতরণ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ৮:০২ পিএম

কোভিড ১৯-করোনা যোদ্ধা নামে একটি ফেসবুক গ্রুপ থেকে মাগুরায় প্রথম রোজা থেকে শুরু হওয়া ১ টাকার কার্যক্রমে শরিক হলেন মাগুরার কৃতি সন্তান টিভি ও চলচ্চিত্র অভিনেতা সাব্বির আহমেদ। বৃহস্পতিবার বিকেলে শহরের কেশবমোড়ে তিনি এ কার্যক্রমে অংশ নেন। প্রতিদিন বিকেলে শহরের এক একটি স্পটে মহামারী করোনা ভাইরাস দূর্যোগ মোকাবেলায় সমাজের অসহায় কর্মহীন ১০০ জনকে মাত্র ১ টাকার বিনিময়ে এ ইফতার দিয়েছে আসছে ফেসবুক ভিত্তিক এ স্বেচ্ছাসেবী সংগঠনটি ।
জনপ্রিয় এ অভিনেতা জানান- বছরের বেশীরভাগ সময় দেশে ও দেশের বাইরে নাটক সিনেমায় অভিনয় নিয়ে ব্যস্ত থাকতে হয়। তবে আমি সবসময় চেষ্টা করি আমার নিজ বাড়ি মাগুরার সাথে সম্পর্ক রক্ষা করে চলতে। সুযোগ পেলেই আমি বাড়িতে চলে আসি। করোনার এই মাহামারির সময়ে আমি নিজ এলাকায় অবস্থান করছি। একই সঙ্গে চেষ্টা করছি মানবিক কার্যক্রমে অংশ নিতে। মাগুরায় আমার ছেলেবেলার বন্ধুরা এই করোনার সময়ে অনেক মানবিক কর্মসূচীর সঙ্গে যুক্ত আছেন। বাড়িতে এসে এসকল বন্ধুদের সাথে একত্রে থেকে মানবিক কার্যক্রমে যুক্ত থাকার চেষ্টা করছি। এরই ধারাবাহিকতায় ১ টাকার ইফতার কর্মকান্ডের সাথে যুক্ত হতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।
উপকারভোগীরা জানান, মাত্র ১টাকার বিনিময়ে মাংসসহ খিচুড়ি ইফতার হিসেবে পেয়ে আমরা খুশি। ১টাকা দিয়ে আমরা এ ইফতার নিয়ে নিজেদের ত্রান নেয়া নয়। মনে করি সামান্য কিছু দিয়ে হলেও আমরা এগুলি কিনে নিলাম। উপরন্তু নায়ক সাব্বির ভাইয়ের মত মানুষ যখন নিজের হাতে এগুলি বিতরণ করেন তখন আরো আনন্দ লাগে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ