Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শ্যামনগরে আমফানে বিধ্বস্ত মসজিদ পুনঃনির্মাণে সেনাবাহিনী

সাতক্ষীরা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মে, ২০২০, ৪:১৪ পিএম

ঘূর্ণিঝড় আমপানে ভেঙে পড়া মসজিদ পুনঃনির্মাণ করছেন সেনাবাহিনীর সদস্যরা। শুক্রবার (২২ মে) দুপুরে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের বয়ারসিং সরদার বাড়ি জামে মসজিদ নির্মাণ শুরু করেন।

যশোর সেনানিবাসের ৯ ইস্টবেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেঃ কর্ণেল ফারহান পিএসসি,মেজর তাজদিক, মেডিকেল অফিসার মেজর খাদেমুলসহ অন্যান্য কর্মকর্তা ও সদস্যরা মসজিদ নির্মাণে অংশ গ্রহণ করেন।
লেঃ কর্ণেল ফারহান জানান,আমফানে ক্ষতিগ্রস্ত শ্যামনগরের বিভিন্ন এলাকা পরিদর্শন করছেন। অসহায় মানুষদের খাদ্যসামগ্রী দেওয়া হচ্ছে। অসুস্থদের ভাসমান চিকিৎসা দেওয়ার পাশাপাশি ক্ষতিগ্রস্ত বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান এবং অসহায়দের বাসস্থান পুনঃনির্মাণের উদ্যোগ নিয়েছে সেনাবাহিনী। তিনি বলেন,সকালে শ্যামনগরের দাতিনাখালি ভাঙন এলাকা পরিদর্শন করার পর সম্পূর্ণ বিধ্বস্ত বয়ারসিং সরদার বাড়ি জামে মসজিদটি পুনঃনির্মাণ করার কাজ করছি। একই সাথে এলাকায় অসুস্থদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে।
মসজিদটির জমিদাতা সিরাজুল ইসলাম সরদার জানান, এই এলাকায় এটিই একমাত্র মসজিদ। প্রথমে পাঞ্জেখানা হিসেবে এটি চালু করা হয়। পরবর্তীতে ২০১৭ সাল থেকে এটা বড় করে মসজিদ করা হয়। এখানে পাচওয়াক্ত নামাজসহ জুম্মার নামাজ পড়তে আসেন এলাকার দেড় শতাধিক মুসল্লি।
তিনি বলেন, সেনাবাহিনীর এমন মহৎকাজে আমরা এলাকাবাসী মুগ্ধ হয়েছি। সেনাবাহিনীকে তিনিসহ এলাকাবাসী কৃতজ্ঞতা জানিয়েছন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ