Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজট

বিপাকে রোগীবাহী অ্যাম্বুলেন্স

কামাল আতাতুর্ক মিসেল | প্রকাশের সময় : ২১ মে, ২০২০, ১২:০২ এএম

পণ্যবাহী অতিরিক্ত গাড়ির চাপে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার অংশে প্রায় ১৫ কিলোমিটার এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। গতকাল বুধবার ভোর থেকে উপজেলার পেন্নাই থেকে মহাসড়কের গজারিয়া পর্যন্ত থেমে থেমে এই যানজটের সৃষ্টি হচ্ছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে। বুধবার বিকাল পর্যন্ত অন্তত ১৫ কিলোমিটার এলাকা জুড়ে এই যানজটের সৃষ্টি হয়েছে। এদিকে, করোনাকালে ও ঘূর্ণিঝড় আমফানের সময় মহাসড়কে এমন পরিস্থিতিতে বিপাকে পড়েছেন পণ্যবাহী গাড়ির চালক, অ্যাম্বুলেন্সসহ জরুরি প্রয়োজনে ঢাকাগামী যাত্রীরা।

এ বিষয়ে দাউদকান্দি হাইওয়ে থানার এসআই জাহিদ হাসান দৈনিক ইনকিলাবকে বলেন, আজ বৃহস্পতিবার থেকে মহাসড়কে পণ্যবাহী যানবাহন চলাচল বন্ধ থাকার ঘোষণা ও ঘূর্ণিঝড় আমফানে চট্টগ্রাম বন্দর থেকে অতিরিক্ত গাড়ি একযোগে ছাড়ার কারণে এ যানজটের সৃষ্টি হয়েছে। তবে আমরা যানজট নিয়ন্ত্রণে কাজ করছি।
ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে যানজটে আটকা পড়া বেশ কয়েকজন গাড়ি চালক দৈনিক ইনকিলাবকে বলেন, তারা বুধবার ভোরে দাউদকান্দির পেন্নাই এলাকায় এসে যানজটে আটকা পড়েন। এরপর দুই কিলোমিটার পথ অতিক্রম করতে প্রায় ৭ ঘণ্টারও বেশি সময় লেগেছে তাদের। এসময় অসুস্থ যাত্রী নিয়ে অ্যাম্বুলেন্সকেও বড় বেকায়দায় পড়ে থাকতে দেখা গেছে। এতে ভোগান্তি বাড়ছে। অনেকে সকাল থেকে দুপুর পর্যন্ত যানজটে আটকা পড়েছেন বলেও জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যানজট

১৯ জানুয়ারি, ২০২৩
৯ জানুয়ারি, ২০২৩
১৯ ডিসেম্বর, ২০২২
২৭ নভেম্বর, ২০২২
২৯ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ