Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

ঘূর্ণিঝড় আমফান : নোয়াখালীর উপকূলীয় এলাকায় নিম্নাঞ্চল প্লাবিত

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৮:১২ পিএম

ঘূর্ণিঝড় আমফান আঘাত হানছে। দুপুরে জোয়ারে মেঘনা বেষ্টিত হাতিয়া উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। আজ দুপুরের পর থেকে ঝড়ে হাওয়া বইছে। মেঘনায় স্বাভাবিক জোয়ারের চাইতে ৬/৭ ফুট বেশী জোয়ার প্রবাহিত হচ্ছে। জোয়ারে হাতিয়া উপজেলার নিঝুমদ্বীপ ইউনিয়ন, জাহাজমারা ইউনিয়ন, সোনাদিয়া ইউনিয়ন, তমরদ্দি ইউনিয়ন, চরকিং ইউনিয়ন, চরঈশ^র ইউনয়ন ও নলচিরা ইউনিয়নের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।

হাতিয়াদ্বীপ রক্ষা বেঁড়ি বাঁধের বাইরের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। হাতিয়ার ১৮২টি সাইক্লোন শেল্টার কয়েক হাজার অধিবাসী আশ্রয় নিয়েছে। উপজেলা প্রশাসন সাইক্লোন শেল্টারগুলোতে আশ্রয় নেওয়া লোকজনকে সামজিক দূরত্ব রাখার বিষয়ে নির্দেশ দিয়েছেন। হাতিয়াদ্বীপের উত্তরাঞ্চচলের হরণী ও চানন্দি ইউনিয়নে কমপক্ষে আট কিলোমিটার এলাকা প্লাবিত হয়েছে। এ রিপোর্ট লিখা পর্য্যন্ত ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি।

হাতিয়া উপজেলা নির্বাহী অফিসার মো. রেজাউল করিম ইনকিলাবকে জানান, নিম্নাঞ্চল থেকে লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নেওয়া হয়েছে। ১১টি ইউনিয়নের প্রতিটি ওয়ার্ডে ৩০জন করে স্বেচ্ছাসেবক নিয়োজিত রয়েছে। যে কোনো পরিস্থিতি মোকাবেলায় স্থানীয় প্রশাসন প্রস্তুত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ