Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বেতন ভাতার দাবীতে রাণীশংকৈল ডিগ্রী কলেজের শিক্ষক কর্মচারীর অবস্থান ধর্মঘট

রানীশংকৈল (ঠাকুরগাঁও) সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ৭:৪৮ পিএম

ঈদুল ফেতরকে সামনে রেখে বেতন ভাতার দাবিতে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল ডিগ্রী কলেজের শিক্ষক কর্মচারীরা অবস্থান ধর্মঘট করেছে।
২০ মে (বুধবার) দুপুর সাড়ে ১২ টায় কলেজ ক‍্যাম্পাসে বকেয়া ৩ মাসের বেতন ভাতার দাবী জানিয়ে কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে অবস্থান ধর্মঘট করেছে শিক্ষক কর্মচারীরা। করোনা মোকাবেলায় লোকডাউনের মধ‍্যদিয়ে বেতন ভাতা ছাড়াই মানবেতর ভাবে জীবন যাপন করছে তারা।
এসময় বক্তব‍্য রাখেন, শিক্ষক প্রতিনিধি সহকারী অধ‍্যাপক শফিউল আলম। তিনি বলেন, আজকের মধ‍্যে শিক্ষক কর্মচারীদের ৩ মাসের বকেয়া বেতন ভাতা না দিলে, কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠুর কর্মসূচী গ্রহণ করবে তারা। এছাড়াও বক্তব‍্য রাখেন, অধ‍্যাপক আবু তাহের, প্রভাষক আশরাফ আলী, প্রশান্ত বসাক, সুলতান, মিজানুর রহমান ও আলমগীর,প্রমুখ।
বক্তারা বলেন, করোনা মোকাবেলায়
লোকডাউনের মধ‍্যদিয়ে বেতন ভাতা না পেয়ে পরিবার পরিজন নিয়ে মানবেতর ভাবে জীবন যাপন করছে কলেজের শিক্ষক কর্মচারীরা। তারা বলেন, ভারপ্রাপ্ত অধ‍্যক্ষ ও উপাধ‍্যাক্ষ কলেজে নিয়োগ বানিজ‍্য অব‍্যাহত রেখেছে। অথচ ওই সব শিক্ষকদের খোজখবর নিচ্ছেন না তারা।
এ প্রসঙ্গে উপাধ‍্যাক্ষ জামাল উদ্দীন বলেন, গতকাল অনার্সের শিক্ষকদের বেতন ভাতা নেওয়ার জন‍্য তাদের কলেজে ডাকা হয়েছিল। তারা বোনাস ছাড়া বেতন নিবেন না। এই ছিল তাদের দাবী। তিনি বলেন কলেজে ফান্ড না থাকায় তাদের বোনাস দিতে পারছেনা কলেজ কর্তৃপক্ষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ