Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মসজিদের প্রবেশদ্বারে ‘সুরক্ষা গেট’ স্থাপনে ধর্মমন্ত্রণালয়কে লিগ্যাল নোটিস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

করোনা সংক্রমণ থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের নিরাপত্তায় ঈদের আগে বিশেষত: জেলা-উপজেলার কেন্দ্রীয় মসজিদের প্রবেশদ্বারে সরকারি খরচে ‘সুরক্ষা গেট’ স্থাপন চেয়ে লিগ্যাল নোটিস দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট এস এম জুলফিকার আলী জুনু এ নোটিস পাঠান। নোটিসে ধর্মমন্ত্রণালয়ের সচিব ও ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালককে বিবাদী করা হয়েছে।
ই-মেইলে পাঠানো নোটিসে বলা হয়, মুসলিম সংখ্যাগরিষ্ঠ বাংলাদেশের মুসলমানরা পাঁচ ওয়াক্ত জামায়াতে নামাজ আদায়ের জন্য মসজিদে যান। কিন্তু করোনা মোকাবেলায় সরকারের নির্দেশনার পরিপ্রেক্ষিতে সামাজিক দূরত্ব বজায় রেখে মুসল্লিরা নামাজ আদায় করছেন। তা সত্তে¡ও যেকোনো মুহূর্তে মুসল্লিরা করোনা সংক্রমিত হওয়ার ঝুঁকিতে রয়েছেন। তাই দেশের সব মসজিদের দরজায় ‘সুরক্ষা গেট’ স্থাপন জরুরি। যাতে করে মসজিদে আগত মুসল্লিরা জীবাণুমুক্ত হয়ে মসজিদে প্রবেশ করে নিশ্চিন্তে নামাজ আদায় করতে পারেন। প্রাপ্তির পর আশু ব্যবস্থা না নিয়ে বিবাদীদের বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেয়া হয়েছে লিগ্যাল নোটিসে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ