Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪ ঘণ্টায় ১৪ জনের মৃত্যু

ঢামেকের করোনা ইউনিট

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গতকাল মঙ্গলবার আরো ১৪জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে ৩ জন পুরুষের। ৩জন নারীসহ অন্যান্যরা করোনার উপসর্গ নিয়ে মারা যান। গত ২ মে থেকে শুরু করা করোনা ইউনিটে মঙ্গলবার বিকাল ৫টা পর্যন্ত হাসপাতালে ১৭৪ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৩১জন করোনাভাইরাস আক্রান্ত হয়ে এবং অন্যান্যরা করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরন করেন। অন্যদিকে শনিবার থেকে ঢামেক হাসপাতালের নতুন ভবনে চালু হওয়া করোনা ইউনিট-২ রোগী ভর্তি চলছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক আলাউদ্দিন আল আজাদ বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে মঙ্গলবার ১৪ জনের মৃত্যু হয়েছে। করোনভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমে আবার বাড়ে এর মধ্যে রয়েছে। যারা করোনাভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেছেন তাদের লাশ আত্মীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্যান্য লাশ নিয়ম অনুযায়ী দাফন করা হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছেন, করোনা ইউনিটে কোভিড-১৯ পজিটিভ রোগী ছাড়া উপসর্গ আছে এমন রোগী, নিউরো সার্জারি, অর্থোপেডিক্স, শিশু বিভাগের রোগীরাও চিকিৎসা পাচ্ছেন। এমনকি করোনা আক্রান্ত অন্তঃসত্ত্বা নারীদের চিকিৎসা দেয়া হয়। তাই অনেক সাধারণ রোগী আছে বিভিন্ন হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে শেষ মুহুর্তে ঢামেকে আসেন। যখন আসে তখন চিকিৎসকদের আর কিছু করার থাকে না। এদিকে, হাসপাতাল কর্তৃপক্ষ এমন দাবি করলেও করোনা ইউনিটে চিকিৎসা নিতে আসা রোগী, রোগীর স্বজন, মৃত রোগীর স্বজনরা ভিন্ন অভিযোগ পাওয়া যাচ্ছে। এখানে আসা গুরুতর অসুস্থ অনেক রোগী সময়মতো সেবা পাননা বলেও কেউ কেউ অভিযোগ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ