Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

১৩ জনের মৃত্যু

করোনা উপসর্গ কোয়ারেন্টিনে ৫১ হাজার ২১৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৩২৬ জনকে। ছাড় পেয়েছেন ৯৩ জন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা ৩ হাজার ৬১৬ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৩ হাজার ৫৩১ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৪৭ হাজার ৪৯১ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৪০২ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫১ হাজার ২১৭ জন।

যশোর : যশোর ২৫০ বেড হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন এক মহিলার মৃত্যু হয়েছে মঙ্গলবার। তার বাড়ি শার্শার শালকোনা গ্রামে।
নোয়াখালী : নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় শিশু, নারী ও স্বাস্থ্য কর্মীসহ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ৫৫জন। যা একদিনে আক্রান্তের রেকর্ড। জেলায় মোট আক্রান্ত রোগীর সংখ্যা এখন ১৮২।

বরিশাল : দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘণ্টায় বরিশাল, পিরোজপুর ও পটুয়াখালীতে আরো ১৩জন কোভিড-১৯ রোগী সনাক্ত হবার পাশাপাশি ঝালকাঠির নলছিটিতে একজনের মৃত্যু হয়েছে। ফলে দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আক্রান্তের সংখ্যা ২৪৭-এ উন্নীত হল। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭। গতকাল দুপুর পর্যন্ত দক্ষিণাঞ্চলে নতুন করে করেনা আক্রান্তদের মধ্যে বরিশালে ৮ রয়েছে।
বাগেরহাট : বাগেরহাটে দুই উপজেলায় নতুন করে আরও দুই জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে বাগেরহাট জেলায় করোনা শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১২ জন।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১২৫ জনের শরীরে নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এটা একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এ নিয়ে নারায়ণগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ হাজার ৭৮৩ জনে। নতুন করে একজনের মৃত্যুসহ মোট মৃত্যু ৬৪ জন। এছাড়া নতুন ২২ জনসহ মোট সুস্থ হয়েছেন ৪৯২জন।
ফরিদপুর : ফরিদপুরে দুই বোন , ভাগনি ও সদস্যসহ আরও আটজনের করোনাভাইরাস শনাক্ত। এ নিয়ে ফরিদপুরে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬১ জন।

নাঙ্গলকোট (কুমিল্লা) : কুমিল্লার নাঙ্গলকোটে গত সোমবার বিকেলে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দু‘জন মারা গেছে। তারা হলেন, উপজেলার আদ্রা ইউনিয়নের পুজকরা গ্রামের হানিফ মিয়ার ছেলে ফারুক আহমেদ (২৫)। অন্যজন হলেন রায়কোট দক্ষিণ ইউনিয়নের মালিপাড়া গ্রামের আবুল কালাম (৫৫)। স্থানীয় প্রশাসন ও স্বাস্থ্যবিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

নাটোর : নাটোর জেলায় নতুন করে করোনাভাইরাস পজিটিভ শনাক্ত হয়েছে ৩০ জন।
পঞ্চগড় : পঞ্চগড় বোদা উপজেলায় জ্বর,সর্দি ও গলাব্যথা করোনা উপসর্গে আক্রান্ত হয়ে ৬০ বছর বয়সী আমিনুর ইসলাম প্রধান নামের এক ব্যাক্তির মৃত্যু হওয়ার খবর পাওয়া যায়।
পিরোজপুর : পিরোজপুরের নাজিরপুরে হোম কোয়ারেন্টিনে থাকা ৭০ বছর বয়স্ক এক নারীর মৃত্যু হয়েছে। নিহত ওই নারীর বাড়ি জেলার সদর উপজেলার শিকদারমল্লিক ইউনিয়নের কুমারচিরা গ্রামে। গত সোমবার রাতে নাজিরপুর উপজেলার শ্রীরামাকাঠী ইউনিয়নের বালিবাবলা গ্রামে তার ভগ্নিপতির বাড়িতে মৃত্যু হয়।
নেত্রকোনা : নেত্রকোনার আটপাড়ায় গত সোমবার সকালে করোনা উপসর্গ নিয়ে স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে আসা একজনের মৃত্যু হয়েছে।

লক্ষীপুর : লক্ষীপুর সদর উপজেলায় করোনা উপসর্গ নিয়ে দুই যুবকের মৃত্যু হয়েছে। গতকাল পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়। নিহতরা হলেন উপজেলার মান্দারী ইউনিয়নের জাহিদ ও বাঙ্গাখাঁ ইউনিয়নের ইসমাইল হোসেন (১৬)।
নরসিংদী : করোনা উপসর্গ নিয়ে নরসিংদীতে আরও দু’জন মারা গেছেন। গত সোমবার দুপুরে সদর উপজেলার মহিষাশুরা ইউনিয়নের চেয়ারম্যান ডা. শাহীনের স্ত্রী সাহেরা আক্তার (৪৩) ও বিকালে মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন মানিকের ভগ্নিপতি শরীফ হোসেন (৬০) মারা গেছেন।

চাঁদপুর : চাঁদপুরে করোনা উপসর্গ নিয়ে স্বামী মুজিবুর রহমান পাটোয়ারী (৮৭) ও স্ত্রী রাবেয়া বেগম (৭২) মৃত্যুবরণ করেছেন। রাবেয়া বেগম গত সোমবার সন্ধ্যা ৭টা ২৫ মিনিটে ও মুজিবুর রহমান পাটোয়ারী গতকাল ভোর ৫টায় মারা গেছেন।
বোয়ালমারী (ফরিদপুর) : ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় প্রথম করোনায় আক্রান্ত হয়ে ৮০ বছর বয়সের এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। তাঁর নাম বীরমুক্তিযোদ্ধা খায়রুল আলম ও বাড়ি উপজেলার চতুল ইউনিয়নের রাজাপুর গ্রামে।
দেবিদ্বার (কুমিল্লা) : কুমিল্লার মুরাদনগরে একদিনই ৩১ জন আক্রান্ত হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ