Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনা জয় করে আরো ১৪৫ পুলিশ সদস্য বাড়ি ফিরলেন

২৪ ঘণ্টায় আক্রান্ত ১২৮ : মোট আক্রান্ত ২৭৪৯

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মে, ২০২০, ১২:০১ এএম

সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ১২৮ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সব মিলিয়ে সারাদেশে পুলিশে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭৪৯ জনে। এ পর্যন্ত ৯ পুলিশ সদস্য করোনায় প্রাণ হারিয়েছেন। গতকাল মঙ্গলবার পুলিশের বিভিন্ন দফতর থেকে পাওয়া তথ্যানুযায়ী, শুধু ঢাকা মহানগর পুলিশেই (ডিএমপি) আক্রান্ত ১ হাজার ৯৫ পুলিশ সদস্য। তবে আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের সদস্যই বেশি। অন্যদিকে উন্নত চিকিৎসার ফলে করোনাক্রায় আরও ১৪৫ পুলিশ সদস্য সুস্থ হয়েছেন। তারা মঙ্গলবার বিকালে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল থেকে ছাড়া পেয়ে বাড়ি ফিরেছেন। তাদের কোভিড-১৯ পজেটিভ হওয়ায় তারা কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

পুলিশ সদরদফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের আইইডিসিআর›র চিকিৎসা প্রটোকল অনুযায়ী এ ১৪৫ পুলিশ সদস্যের পরপর দুবার কোভিড-১৯ পরীক্ষা করা হয়। দুবারই কোভিড-১৯ পরীক্ষার ফলাফল নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন। এ সময় হাসপাতাল কর্তৃপক্ষ সুস্থ হওয়া পুলিশ সদস্যদেরকে ফুল দিয়ে বিদায় জানান। এ পর্যন্ত করোনাক্রান্ত ৪৩০ জন পুলিশ সদস্য সুস্থ হয়েছেন।

পুলিশের সুরক্ষার বিষয়ে জানতে চাইলে পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ