Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বালিয়াকান্দিতে কৃষকের নিকট থেকে ধান-গম সংগ্রহের উদ্বোধন

বালিয়াকান্দি (রাজবাড়ী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৮:০২ পিএম

রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার জামালপুর নলিয়া জামালপুর খাদ্য গুদামে মঙ্গলবার বিকাল উন্মুক্ত লটারীর মাধ্যমে কৃষক নির্বাচন করে সরকারি ভাবে সরাসরি কৃষকের কাছ থেকে ধান ও গম সংগ্রহ উদ্বোধনকরা হয়েছে।
জামালপুর ইউনিয়নে নলিয়া খাদ্য গুদামে ধান ও গম সংগ্রহের উদ্বোধন করেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা একে এম হেদায়েতুল ইসলাম। এসময় বালিয়াকান্দি থানার ওসি একেএম আজমল হুদা, উপজেলা কৃষি কর্মকর্তা সাখাওয়াত হোসেন, জামালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ইউনুছ আলী সরদার, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক জাহিদুল ইসলাম, নলিয়াগ্রাম খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা সাফায়াত হোসেন উপস্থিত ছিলেন।
৯০১জন কৃষকের মধ্যে থেকে লটারীর মাধ্যমে ১০৩জন কৃষক নির্বাচন করা হয়। এ কৃষকের মধ্যে থেকে ৯২জন কৃষক ৯২ মেট্রিক টন ধান প্রদান করতে পারবেন। ৬৩৬ মেট্রিক টন গম ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। চলতি বোরো মৌসুমে সরকার প্রতি কেজি ধানের দাম ২৬ টাকা ও প্রতি কেজি গম ২৮ টাকা দরে ক্রায় করা হবে। সরকারি ভারে নির্ধারণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ