Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কালীগঞ্জে সরকারী গুদামে ধান ক্রয়ের উদ্বোধন, মিলারদের কারসাজ

মোটা নিন্মমানের চাল সংগ্রহ স্থগিত

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৭:২৮ পিএম

চলতি বোরো মৌসুমে কৃষকদের উৎপাদিত ধান ক্রয়ের উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার বেলা ১০ টায় খাদ্য গুদামে এক কৃষকের ধান কিনে আনুষ্টানিকভাবে ক্রয় মৌসুমের উদ্বোধন করেন প্রধান অতিথি স্থানীয় সাংসদ আনোয়ারুল আজিম আনার। অন্যদিকে মোটা ও নিন্মমানের চাল গুদামে আনাতে সংগ্রহে বিপত্তি দেখা দিয়েছে। অতি মুনাফালোভী মিলাররা বাইরের জেলা থেকে নিন্মমানের মোটা চাল গুদামে আনাতে আপাতত চাল সংগ্রহ স্থগিত রাখা হয়েছে। এবার ২০২০ অর্থবছরে উপজেলার ১১ টি ইউনিয়ন ও পৌরসভার কৃষকদের নিকট থেকে ২৫ শত ৪৪ মেট্রিক টন ধান ক্রয় করা হবে।
উপজেলা ধান চাল সংগ্রহ কমিটির সভাপতি কালীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সুর্বনা রানী সাহা জানান, লটারীর মাধ্যমে নির্বাচিত কৃষকগন খাদ্য গুদামে এক মেট্রিকটন ধান বিক্রয় করতে পারবেন। সরকারীভাবে এবার প্রতি মেঃ টন ধানের মূল্য নির্ধারন করা হয়েছে ১ হাজার ৪০ টাকা। তিনি আরো জানান, একই সাথে কালীগঞ্জ উপজেলা চাতাল অটোরাইচ মিলারদের নিকট থেকে চাল ক্রয় উদ্বোধনের কথা ছিল। কিন্তু প্রথম দিনেই জহুরুল এগ্রো অটো রাইচ মিল এ জেলার ধানের চাল না দিয়ে বাইরে থেকে নিন্মমানের মোটা চাল গুদামে আনে। তাই চাল গ্রহন স্থগিত রাখা হয়েছে। মিলাররা ভাল মানের চাল দিলেই গ্রহন করা হবে।
এ উদ্ধে¦াধন অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, কালীগঞ্জ উপজেলা ভাইচ চেয়ারম্যান শিবলী নোমানী, কৃষি কর্মকর্তা জাহিদুল করিম, উপজেলা ধান সংগ্রহ কমিটির সচিব ও খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা তাজ উদ্দিন আহম্মেদ, প্রেসক্লাবের সভাপতি জামির হোসেন, গুদাম কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন, কালীগঞ্জ চাতাল মিল মালিক সমিতির সভাপতি ফরিদ উদ্দিন ও জহুরুল এগ্রো মিলস এর ফিরোজ আহম্মেদ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ