Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ার ভেড়ামারায় ৩ দোকান মালিক ও ১৫ ক্রেতাকে অর্থদণ্ড

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৭:১১ পিএম

কুষ্টিয়ার ভেড়ামারায় সরকারি নির্দেশ অমান্য করায় পৃথক অভিযানে তিন দোকান মালিক ও ১৫ মহিলা ক্রেতাকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। আজ মঙ্গলবার দুপুরে ভেড়ামারা শহরে পরিচালিত এসব রহমান আদালতের বিচারক ছিলেন উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ। উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ জানান, করোনা ভাইরাস মোকাবিলায় মানুষকে নিরাপদ রাখতে বাজারে অভিযান পরিচালনা করা হয়। এতে দোকানের শাটার তালাবদ্ধ অবস্থায় অনেক ক্রেতাকে দেখা যায় যার বেশিরভাগ মহিলা।

তিনি আরও জানান, দূর্ভাগ্যবশত এসব মহিলার স্বামীরা দিনমজুর, ক্ষুদ্র ব্যবসায়ী, কৃষক বা বিদেশ থাকে কিন্তু বর্তমানে তাদের চাকুরী নেই।

এমতাবস্থায় ১৫ জন মহিলাকে সংক্রামক রোগ ( প্রতিরোধ,নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ৮০০০ টাকা, একই আইনে একটি দোকানকে ৩০,০০০( ত্রিশ হাজার) টাকা ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ মোতাবেক ২ টি দোকানকে ১৫,০০০(পনের হাজার) টাকা অর্থদণ্ড করা হয়।

এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুষ্টিয়ার সহকারী পরিচালক উপস্থিত ছিলেন। ভেড়ামারা থানার ফোর্সসহ এ অভিযান পরিচালনা করা হয়। অভিযান চলমান থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ