Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

মাগুরায় ফের কঠোর অবস্থানে পুলিশ

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৩:৪৪ পিএম

মাগুরায় একান্ত জরুরি প্রয়োজন ছাড়া শহরে প্রবেশে ও বের হওয়ায় আবার কঠোর অবস্থানে নেমেছে পুলিশ। যারা ঈদের কেনাকাটা বা জরুরি প্রয়োজনে ঘরের বাইরে বের হবেন তাদের হেঁটে যেতে হবে।

কারণ করোনা প্রতিরোধে ইজিবাইক, নসিমন, করিমন, ভ্যান-রিকশাসহ সব যানবাহন চলাচলে কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে জেলা পুলিশ প্রশাসন।

রোববার সকাল থেকে মাগুরা শহরে পুলিশকে এ কঠোর অবস্থানে দেখা যাচ্ছে।পুলিশের সাথে রয়েছে সনা বাহিনী।

মাগুরার পুলিশ সুপার খান মুহাম্মদ রেজওয়ান জানান, কোনো ব্যক্তি একান্ত জরুরি প্রয়োজন ছাড়া শহরে প্রবেশ বা শহর থেকে বাইরে যেতে পারবে না। তবে জরুরি সেবা ও পণ্য সরবরাহ কাজে নিয়োজিত যানবাহনগুলোকে সকাল ৯টার মধ্যে সব নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ডেলিভারি দিতে হবে। এর ফলে জনজীবন স্বাভাবিক থাকবে। মানুষ স্বাস্থ্যবিধী মেনে ঈদের কেনা কাটা করতে পারবে। তবে একের অধিক লোক কোনো দোকানে প্রবেশ করতে পারবে না।

তিনি আরো বলেন, এছাড়া স্বাস্থ্যবিধি না মেনে ঈদের কেনাটাকা বা শহরে প্রবেশ করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তাছাড়া কোনো অবস্থায় যথোপযুক্ত কারণ ছাড়া কোনো ব্যক্তি যানবাহন ব্যবহার করলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মাগুরা জেলা প্রশাসক ড. আশারাফুল আলম বলেন, শারীরিক দূরত্ব মেনে ঈদের কেনাকাটা করতে হবে। প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হবেনা স্বাস্থ্যবিধি মেনে দেশের অর্থনীতিকে সচল রাখতে হবে। তবে গত কয়েকদিন শহরে প্রচণ্ড যানযট সৃষ্টি হয়। লোকের সমাগম একটু বেশি দেখা দেয়। যে কারনে জেলা প্রশাসনের পক্ষ থেকে ভ্রাম্যমাণ আদালতের কাযক্রম চালু রয়েছে।

পুলিশ কঠোর অবস্থানে রয়েছে। তারা শহরের ঢাকা রোড, ভায়না রোড, নতুন বাজার সড়কে চেকপোস্ট বসিয়েছেন। শহরে নসিমন করিম, ইজিবাইক, ভ্যান, রিকশা চলাচল বন্ধ রয়েছে। স্বাস্থ্য বিধি মেনে চললে কোভিড-১৯ প্রতিরোধ করা সম্ভব হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ