Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

মঠবাড়িয়ায় ৫৯টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে

মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ৩:৩৪ পিএম

পিরোজপুরের মঠবাড়িয়ায় ঘুর্নিঝড় ‘আম্ফান’ থেকে জান-মালের নিরাপত্তার জন্য উপজেলার ১১টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৫৯টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ঊর্মি ভৌমিক জানান, উপজেলার ১টি পৌরসভাসহ ১১টি ইউনিয়নে ৫৯টি ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র রয়েছে। এসব ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্রে স্থাণীয়দের আশ্রয় নেয়ার পর অতিরিক্ত প্রয়োজন হলে স্থানীয় সরকারী প্রাথমিক বিদ্যালয় সহ প্রয়োজন অনুযায়ী স্কুল, কলেজ ও মাদ্রাসার ভবন আশ্রয় কেন্দ্র হিসাবে ব্যাবহার করা হবে। এ ব্যাপারে শিক্ষক, ইউপি চেয়ারম্যান ও সিপিপি সদস্যদের দিক নির্দেশনা দেয়া হয়েছে। এ সব আশ্রয় কেন্দ্রগুলো থাকার জন্য উপযুক্ত করার কাজ চলছে সেখানে বিদ্যুৎ সংযোগ, পানির ব্যবস্থা ও পয়: নিস্কাসন সহ আশ্রয় কেন্দ্রে থাকাদের জন্য খাবারের ব্যাবস্থার কাজ চলছে। তিনি আরো জানান, উপজেলা দূর্যোগ ও ব্যাবস্থাপনা কমিটির প্রস্তুতি সভায় মাধ্যমে এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয়েছে।
জেলা পুলিশ সুপার মোঃ হায়াতুল ইসলাম খান জানান, ঘূর্ণিঝড় মোকাবিলার জন্য জেলার প্রতি থানার ওসিদের স্থানীয়দের নিরাপত্তাসহ সার্বিক সহযোগিতার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেওয়াদের সার্বিক নিরাপত্তা রক্ষার জন্য পুলিশকে পাহারার ব্যবস্থা করার নির্দেশ দেওয়া হয়েছে।
এদিকে রেড ক্রিসেন্টর মাঠ কর্মীরা বলেশ^র তীরবর্তী জনসাধারণকে ঘূর্ণীঝড় আশ্রয় কেন্দ্রে আশ্রয় নেয়ার জন্য মাইকিং করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ