Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

মাওয়ায় আটকে পড়া যাত্রীদের খোলা আকাশের নীচে রাত্রিযাপন, শেষে পার

মুন্সিগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:৪৩ পিএম

লৌহজং মাওয়া ফেরী ঘাটে ঘরমুখী দক্ষিণাঞ্চল গামী শত শত যাত্রী পারাপারের অপেক্ষায় ফেরীঘাটে খোলা আকাশের নীচে , আশপাশ এলাকায় এবং ফেরীতে অবস্থান করে। আটকা পড়া অনেক যাত্রী পরিবার নিয়ে রাতভর চরম দূর্ভোগ পোহায়। গভীর রাতে এবং সকালে মালবাহী ট্রাক , পিকাাপ এবং জরুরী প্রয়াজনের অন্যান্য যানবাহন নিয়ে ফেরী চলাচল করলে রাত্রী যাপনকারীরা ফেরী দিয়ে মাওয়া ঘাট পার হয়ে যায়।
বাংলাদেশ অভ্যন্তরীন নৌপরিবহন কর্তৃপক্ষ গতকাল বিকাল ৩ টা থেকে শিমুলিয় - কাঠাদিয়া রুটে ফেরী চলাচল বন্ধ করে দেয়। অতিরিক্ত যাত্রী চাপ থাকায় স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব বজায় না থাকায় এ রুটে ফেরী চলাচল বন্ধ করে দেওয়া হয়। মাওয়ায় শিমুলিয় - কাঠাদিয়া রুটে স্প্রিডবোট , লঞ্চ চলাচল বন্ধ থাকায় গতকাল ঘাটে প্রায় কয়েক হাজার যাত্রী এবং যানবাহন আটকা পড়ে যায়। আইনশৃঙ্খলা বাহিনী ঘরমুখী দক্ষিণাঞ্চল গামী শত শত যাত্রী এবং যানবাহন ঢাকা মুখী ফেরৎ পাঠালেও গণপরিবহন বন্ধ থাকায় অধিকাংশ যাত্রী আটকা পড়ে। অনেক যাত্রী আবার মাওয়ায় ফেরী ঘাট এলাকায় বিভিন্ন স্থানে রাত জেগে অবস্থান করে। গত রাতে ২টি এবং আজ সকালে ১টি ফেরী মালবাহী ট্রাক , পিকাাপ এবং জরুরী প্রয়াজনের অন্যান্য যানবাহন নিয়ে চরাচল শুরু করলে ঘাটে আটকা পড়া এসব যাত্রী ফেরী দিয়ে পারাপার হয়ে যায়। এদিকে আজও মাওয়া ঘাটে ঘরমুখী দক্ষিণাঞ্চল গামী যাত্রীরা আসতে শুরু করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ