Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৯ জনের মৃত্যু

করোনা উপসর্গ কোয়ারেন্টিনে ৫০ হাজার ৮৮

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মে, ২০২০, ১২:০১ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ৯ জনের মৃত্যু হয়েছে। এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে রোগতত্ত¡, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ২৩১ জনকে। ছাড় পেয়েছেন ৯৬ জন। এখন পর্যন্ত মোট আইসোলেশনে রাখা রোগীর সংখ্যা ৩ হাজার ৩৮৩ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে ৩ হাজার ৪১২ জনকে। এখন পর্যন্ত দুই লাখ ৪৩ হাজার ৯৬০ জনকে কোয়ারেন্টিনে নেওয়া হয়েছে। কোয়ারেন্টিন থেকে গত ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ৭৪১ জন, বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫০ হাজার ৮৮ জন।
চট্টগ্রাম : চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকালে বাঁশখালী পৌর এলাকার খন্দকার পাড়ায় আকতার হোসেন (৪২) নামে একজন মারা যান। কয়েকদিন থেকে তার জ¦র ছিলো। শ্বাসকষ্ট বেড়ে গেলে তাকে হাসপাতালে নেওয়া হয়। সেখানে তিনি মারা যান।
এদিকে রোববার রাতে সীতাকুন্ডের ফিল্ড হাসপাতালে নেওয়ার পর মোহাম্মদ মহিউদ্দিন (৬০) নামে এক গার্মেন্টস কর্মকর্তা মারা গেছেন।
বরিশাল : দক্ষিণাঞ্চলে একদিনে এ যাবতকালের সর্বোচ্চ ১৮জন আক্রান্ত নিয়ে কোভিড-১৯ রোগীর সংখ্যা ২৩৪-এ উন্নীত হল। লক ডাউন শিথল করার পর থেকে বরিশাল মহানগরী ও জেলা সহ সমগ্র দক্ষিণাঞ্চলে প্রতিদিন কোভিড-১৯ রোগীর সংখ্যা লাফিয়ে বাড়ছে। সোমবার রাত পর্যন্ত শের এ বাংলা মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে মোট ১৪ জনের রক্তে করেনাভাইরাস পজেটিভ সনাক্ত হয়।
নোয়াখালী : নোয়াখালী জেনারেল হাসপাতালের আইসোলেশন সেন্টারে করোনা উপসর্গ নিয়ে আজিজুল হক (৫০) নামে একজনের মৃত্যু হয়েছে। গত রোববার দুপুরে তিনি চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
খুলনা : খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গ নিয়ে কবিতা মন্ডল (৫৫) নামের এক নারী মারা গেছেন। গতকাল বিকেল ৪ টা ১৫ মিনিটে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি খুলনার বটিয়াঘাটা উপজেলার শুকদারা গ্রামের বাসিন্দা। মৃত আজিজুল হক নোয়াখালী পৌর শহরের দত্তেরহাট এলাকার বাসিন্দা। তিনি পৌরবাজারের একজন মাছ ব্যবসায়ী ছিলেন।
হবিগঞ্জ : হবিগঞ্জ শহরের কামড়াপুর এলাকায় সুরমা বেগম (৩৬) নামে এক গৃহবধূ জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে মারা গেছেন। গত রোববার বিকেলে ওই মহিলা মারা গেলে স্থানীয় লোকজনের মাধ্যমে খবর পেয়ে জেলা স্বাস্থ্য বিভাগ ওই মহিলার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে। সুমরা বেগম কামড়াপুর এলাকার ধনু মিয়ার স্ত্রী।
নড়াইল : করোনা উপসর্গ নিয়ে নড়াইল সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে বাঁধন ফকির (১৩) নামে এক বুদ্ধি প্রতিবন্ধী শিশু মারা গেছে। গত রোববার তার মৃত্যু হয়। সে সদর উপজেলার ভদ্রবিলা ইউনিয়নের পাঁচুড়িয়া গ্রামের মিলন ফকিরের ছেলে।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মো. রফিকুল ইসলাম (২৭) নামে এক যুবক মারা গেছেন। গত রোববার বিকাল ৪টার দিকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালে তার মৃতু হয়। তিনি জেলার মিঠামইন উপজেলার ঘাগড়া গ্রামের বাসিন্দা।
ব্রাহ্মণবাড়িয়া : করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জ উপজেলার সহকারী যুব উন্নয়ন কর্মকর্তা আবু আবেদ মো. আইউবের (৫১) মৃত্যু হয়েছে। গতকাল দুপুর দেড়টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। তার পৈতৃক নিবাস ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলায় হলেও তিনি পরিবারের সঙ্গে ঢাকার রামপুরায় থাকতেন তিনি।
চাঁদপুর : করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন চাঁদপুর পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত লুৎফুর রহমান পাটওয়ারীর সহধর্মীনি ও চাঁদপুর জেলা পরিষদের সংরক্ষিত আসনের মহিলা সদস্য খোদেজা রহমান। রোববার দিবাগত রাত ১১টার দিকে তিনি শহরের প্রিমিয়ার হাসপাতালে মারা যান । এদিকে, চাঁদপুরে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা আরো ৫জন বেড়েছে। এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৭৬জন।
গোপালগঞ্জ : গোপালগঞ্জে নতুন করে আরো ৪ জনের দেহে করোনাভাইরাস (কোভিট-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৮৫ ।
টাঙ্গাইল : টাঙ্গাইলে গত ২৪ ঘন্টায় টাঙ্গাইল জেলায় নতুন করে ৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। জেলায় ডাক্তার, পুলিশ, সাংবাদিকসহ সর্বমোট ৮৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে।
ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ে করোনায় নতুন করে একজন আক্রান্ত হয়েছে। এ নিয়ে ঠাকুরগাঁও জেলায় আক্রান্তের সংখ্যা ৩৫ জন হলো।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : গাইবান্ধার সুন্দরগঞ্জে করোনার উপসর্গ নিয়ে নারায়ণগঞ্জ ফেরত এক নারীর (৩০) মৃত্যু হওয়ায় তার দাফন হয়েছে গভীর রাতে। ওই নারীর বাড়ি উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মনমথ (নয়াপাড়া) গ্রামে। গত রোববার সন্ধ্যায় শ্বাসকষ্ট ও কাশি নিয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে চিকিৎসা নেয়ার আগেই মারা যান তিনি। একই উপসর্গ নিয়ে তার স্বামীও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।
বিশ্বনাথ (সিলেট) : সিলেটের বিশ্বনাথ থানা পুলিশের ৩জন এসআই, ২জন এএসআই এবং ৫জন কনস্টেবলসহ সর্বমোট ১৪জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ