Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঘুর্নিঝড় “আম্ফান”মোকাবিলায় নেছারাবাদে প্রস্তুতি সভা

নেছারাবা (পিরোজপুর) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৫:৩৬ পিএম

বঙ্গোপসাগরে সৃষ্ট ঘুর্নিঝড় “আম্ফান” মোকাবিলায় নেছারাবাদ উপজেলায় ২৮ টি সাইক্লোন শেল্টার ও ৭০ টি মাধ্যমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন আশ্রয়কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখার প্রস্তাব হয়েছে।

সোমবার সকালে উপজেলা পরিষদ চত্ত্বরে নেছারাবাদ দুর্যোগব্যবস্থাপনা কমিটির সভায় এ প্রস্তাব গৃহীত হয়।

সভায় উপজেলার ২৮ টি সাইক্লোন শেল্টার ও ৭০ টি মাধ্যমিক বিদ্যালয়ের দ্বিতল ভবন আশ্রয় কেন্দ্র হিসেবে প্রস্তুত রাখার প্রস্তাব উপস্থাপন করলে সভায় সর্বসম্মতভাবে তা তা সিদ্ধান্ত আকারে গৃহীত হয়।

নেছারাবাদ উপজেলা চেয়ারম্যান ও উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভাপতি আব্দুল হক জানান, ঘূর্নিঝড় আম্ফান মোকাবিলায় তাদের একটি প্রস্তুতি সভা হয়েছে। আপাতত সাত থেকে আটটি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা রয়েছে। এছাড়া বাকিগুলো সোমবার রাতের মধ্য তালিকা করে প্রস্তুত রাখা হবে।

তিনি আরো জানান, আশ্রয়ন কেন্দ্রে আসা মানুষদের জন্য আগামীকাল মঙ্গলবারের মধ্য খাবার দাবার সংগ্রহের প্রস্তুতির জন্য কাজ চলবে। একইসাথে প্রয়োজনে পরিস্থিতি খারাপের আভাস পেলে সবাইকে সচেতন করার জন্য প্রত্যেক এলাকায় মাইকিং ব্যবস্থা করা হবে।

সভায় চেয়ারম্যান আব্দুল হকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মো. শাহ আলম, ইউএনও সরকার আব্দুল্লাহ আল মামুন বাবু, নবাগত ইউএনও মো. মোশারফ হোসেন, ওসি মো. কামরুজ্জামান তালুকদার, পৌর সভার মেয়র মো. গোলাম কবির প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ