Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

ফুলপুরে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব অমান্য করায় সকল দোকানপাট ফের বন্ধ

ফুলপুর (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ৩:৫৫ পিএম | আপডেট : ৫:০২ পিএম, ১৮ মে, ২০২০

স্বাস্থ্যবিধি না মানা ও সামাজিক দুরত্ব নিশ্চিত না হওয়ায় এবং সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে অবহেলা করায় ময়মনসিংহের ফুলপুর উপজেলার সকল বিপনিবিতান ও দোকানপাট অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশ দিয়েছে প্রশাসন।
গত ১০ মে থেকে স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব নিশ্চিত করার শর্তে সরকার সীমিত পরিসরে সকল ধরণের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমল খুলে দেন। কিন্তু ক্রেতা-বিক্রেতারা সরকার প্রদত্ত সকল শর্ত মেনে চলার বিষয়ে সম্পুর্ণ অবহেলা প্রদর্শন করেন। স্বাস্থ্যবিধি ও সামাজিক দুরত্ব মানেনি। তাই জনসাধারণের স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে সকল ধরণের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমল আজ সোমবার থেকে বন্ধ করার নির্শেষ প্রদান করা হয়। তবে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার, ঔষধের দোকান এবং জরুরী পরিসেবা এ নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।

করোনা সংক্রমণ প্রতিরোধে সকল ধরণের দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমল আজ রবিবার থেকে বন্ধ রাখার নির্দেশনা কার্যকর করতে সকাল থেকেই নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশ ব্যাপক তৎপরতা চালিয়েছে ও কঠোর অবস্থানে রয়েছে। তবে এর মাঝেও কিছু ব্যবসায়ী চোর-পুলিশ খেলা শুরু করেছে। তারা দোকানের সাটার কিছু খোলে ক্রেতাদের ভিতরে ঢুকিয়ে সাটার নামিয়ে দিচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ