Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশের আরো ৪৬ সদস্য সুস্থ হয়ে হাসপাতাল ছাড়লেন

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত পুলিশের আরো ৪৬ সদস্য সুস্থ হয়েছেন। গতকাল রোববার কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ছেড়েছেন তারা। করোনাভাইরাস পজেটিভ হওয়ায় বিভিন্ন সময়ে কে›ন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসা নিতে ভর্তি হয়েছিলেন তারা। এ নিয়ে করোনা আক্রান্ত দুই শতাধিক পুলিশ সদস্য সুস্থ হলেন। আর গতকাল পর্যন্ত মারা গেছেন পুলিশের আক্রান্ত ৮ সদস্য। আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের সর্বোচ্চ চিকিৎসা নিশ্চিত করা হয়েছে এবং আক্রান্ত সদস্যদের দেখাশোনার জন্য গঠন করা হয়েছে বিশেষ টিম। কোভিড-১৯ মুক্ত হয়ে সুস্থ হওয়া পুলিশ সদস্যদেরকে ফুল দিয়ে বিদায় জানান হাসপাতাল কর্তৃপক্ষ। পুলিশ সদরদফতর সূত্রে এসব তথ্য জানা গেছে।
পুলিশ সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সরকারের আইইডিসিআর এর চিকিৎসা প্রটোকল অনুযায়ী ৪৬ পুলিশ সদস্যের পরপর দুবার কোভিড-১৯ টেস্ট করা হয়। টেস্টে দুবারই কোভিড-১৯ নেগেটিভ হওয়ায় চিকিৎসকরা তাদেরকে করোনামুক্ত ও সুস্থ ঘোষণা করে হাসপাতাল ত্যাগের ছাড়পত্র দেন।
বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল ও বিভাগীয় পুলিশ হাসপাতাল ছাড়াও রাজধানী ঢাকা এবং বিভাগীয় শহরে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন বেসরকারি হাসপাতালে করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে। এসব উদ্যোগের ফলে আক্রান্ত পুলিশ সদস্যরা দ্রুত সুস্থ হয়ে উঠছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ