Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

সড়কে ঝরল ৮ প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ মে, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাস সংক্রমণের কারণে সারাদেশে চলছে সাধারণ ছুটি। দেশের বিভিন্ন এলাকায় বহাল আছে সীমিত লকডাউন। এর মধ্যেও বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন ৮ জন।
বগুড়া : বগুড়ার শেরপুরে সড়ক দুর্ঘটনায় ২ নারী নিহত হয়েছেন। গতকাল সকালে উপজেলার কৃষ্ণপুর এলাকায় ট্রাক ও সিএনজিচালিত যাত্রীবাহী অটোর সংঘর্ষে এ ঘটনা ঘটে। নিহত নীলা পারভীন (৩০) শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের শেরুয়া গ্রামের মো. সুলতানে হোসেনের স্ত্রী। নিহত অপর নারী ধুনটের উর্মি সাহা (২৮)।
এলাকাবাসী জানায়, গতকাল সকাল আনুমানিক ১০টার দিকে চান্দাইকোনা বাজার থেকে কয়েকজন যাত্রী নিয়ে একটি অটো বগুড়ায় যাচ্ছিল। অটেরিকশাটি উপজেলার কৃষ্ণপুর এলাকায় গেলে বিপরীতমুখী একটি ট্রাক ধাক্কা দিলে সেটি দুমড়ে মুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই অটো যাত্রী নীলা নিহত হয়। পরে খবর পেয়ে স্থানীয় দমকলবাহিনীর কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে উর্মি সাহাসহ অন্য আহতদের উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে পাঠায়। উর্মি সাহা চিকিৎসাধীন অবস্থায় মারা যায়।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক সড়ক দুর্ঘটনায় দুইজন নিহত হয়েছেন। গতকাল জেলার বিজয়নগর ও কসবায় এ দুর্ঘটনা ঘটে। পুলিশ জানায়, গতকাল দুপুরের দিকে কুমিল্লা-সিলেট মহাসড়কের কসবার মনকাশাইর এলাকায় কুমিল্লাগামী একটি মোটরসাইকেলকে পেছন থেকে ধাক্কা দেয় একটি পিকআপ ভ্যান। এতে মোটরসাইকেলটি খাদে পড়ে ঘটনাস্থলেই এক আরোহী মারা যায়। তবে নিহত ব্যক্তির নাম-পরিচয় জানা যায়নি।
এদিকে, গতকাল দুপুরে ঢাকা-সিলেট মহাসড়কের বিজয়নগরের বুধন্তী এলাকায় সিএনজিচালিত একটি অটোরিকশাকে চাপা দেয় একটি ট্রাক। এতে অটোরিকশায় থাকা এক নারী যাত্রী গুরুতর আহত হন। ওই নারীকে উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পঞ্চগড় : পঞ্চগড় সদর উপজেলায় ইজিবাইকের ধাক্কায় মাথায় গুরুতর আঘাত পেয়ে মাহিন (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছ এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। নিহত শিশু মাহিন হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছ এলাকার মো. ফজলুল ইসলামের ছেলে।
স্থানীয় ও পরিবার সূত্রে জানা যায়, দুপুরে শিশুটি বাড়ির পাশে খেলা করছিল। সবার অগোচরে রাস্তা পার হওয়ার সময় বিপরীত দিক থেকে আসা পঞ্চগড়গামী একটি ইজিবাইক ধাক্কা দিলে শিশুটি রাস্তায় ছিটকে পড়ে। মাথায় গুরুতর আঘাতে রক্তক্ষরণ হতে থাকলে স্থানীয়রা তাকে দ্রত উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে যায়। কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে ঘোষণা করেন।

নীলফামারী : নীলফামারীর সৈয়দপুরে সড়ক দুর্ঘটনায় শাহজাহান আলী (৭০) নামে কিন্ডারগার্টেন স্কুলের প্রিন্সিপাল নিহত হয়েছেন। গত শনিবার দিবাগত রাতে সৈয়দপুর-রংপুর সড়কের কামারপুকুর ডিগ্রি কলেজের সামনে ওই দুর্ঘটনা ঘটে। শাহজাহান আলী পাশের তারাগঞ্জ উপজেলার দোয়ালীপাড়ার বাসিন্দা। তিনি সৈয়দপুরে দায়মুলা কিন্ডারগার্টেন স্কুলের প্রিন্সিপাল।

স্থানীয়রা জানান, শাহজাহান আলী তার স্ত্রী জামিলা বেগমকে নিয়ে মোটরসাইকেলে করে পার্বতীপুরে মেয়ের বাড়িতে বেড়াতে যান। শনিবার রাতে নিজ বাড়িতে ফেরার সময় ওই কলেজের সামনে একটি ট্রাক তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শাহজাহান আলীর মৃত্যু হয় এবং আহত হন তার স্ত্রী জামেলা।
নাটোর : নাটোরের বড়াইগ্রামে মহাসড়কে দাঁড়িয়ে থাকা বিকল ট্রলির সঙ্গে ট্রাকের ধাক্কায় ট্রলিচালক সেলিম হোসেন (৩৫) নিহত ও শরীফুল ইসলাম নামে এক ধান ব্যবসায়ী আহত হয়েছেন। গত শনিবার রাত ১০টার দিকে বনপাড়া-হাটিকুমরুল-ঢাকা মহাসড়কের লাথুরিয়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত সেলিম হোসেন উপজেলার মাড়িয়া দ্বীপপাড়া এলাকার আব্দুর রহমান সবুলের ছেলে।

হবিগঞ্জ : হবিগঞ্জের মাধবপুর উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে সড়ক দুর্ঘটনায় আলাল মিয়া (৩০) নামে এক যুবক নিহত হয়েছে। গত শনিবার উপজেলার শাহপুর নতুন বাজার এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহত যুবক আলাল মিয়া মাধবপুর উপজেলার বেজুড়া গ্রামের রহিছ মিয়ার ছেলে।
স্থানীয় সূত্রে জানা যায়, গত শনিবার শায়েস্তাগঞ্জগামী একটি সিএনজি অটোরিকশাকে ওভারটেক করতে গিয়ে সিলেটগামী একটি ট্রাকের সাথে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে সিএনজিতে থাকা যাত্রী আলাল মিয়া ছিটকে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই মারা যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ