Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

আইসিসিবিতে করোনা হাসপাতাল উদ্বোধন

সাংবাদিকদের জন্য দুইশ শয্যা বরাদ্দ দিতে বসুন্ধরার এমডির অনুরোধ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ৩:৫৬ পিএম | আপডেট : ৪:১৩ পিএম, ১৭ মে, ২০২০

বৈশ্বিক মহামারী কোভিড-১৯ আক্রান্তদের জন্য এবার চীনের মত বাংলাদেশেও চালু হলো বিশেষায়িত হাসপাতাল। রোববার রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) স্থাপিত ২০১৩ শয্যাবিশিষ্ট এই হাসপাতালটি উদ্বোধন করেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। আজ থেকেই এখানে শুরু হচ্ছে চিকিৎসা কার্যক্রম।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান, ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান, বাংলাদেশ প্রতিদিন সম্পাদক নঈম নিজাম, দৈনিক কালের কণ্ঠের সম্পাদক ইমদাদুল হক মিলন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান, ডেইলি সান সম্পাদক এনামুল হক চৌধুরী, বাংলানিউজ টুয়েন্টিফোর ডটকম’র সম্পাদক জুয়েল মাজহার, আইসিসিবি হাসপাতালের পরিচালক ডা. মো. এহসানুল হক, স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ ওসমান সরোয়ার প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বসুন্ধরা গ্রুপকে ধন্যবাদ জানিয়ে বলেন, বসুন্ধরা গ্রুপ দেশের অন্যতম বড় শিল্পগোষ্ঠী। দেশের এই দুর্যোগে গ্রুপটি দেশ ও মানুষের সেবায় এগিয়ে এসেছে। এত বড় একটি হাসপাতাল করার সুযোগ করে দেওয়ায় তাদেরকে ধন্যবাদ।

বিশেষায়িত এই হাসপাতাল সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী বলেন, হাসপাতালে প্রথমে ৫০০ রোগীর চিকিৎসার জন্য জনবল নিয়োগ করা হয়েছে। রোগীর উপর ভিত্তি করে পরে আরও ৫০০ রোগীর জন্য জনবল নিয়োগ করা হবে। এভাবে ধাপে ধাপে বাকি শয্যাগুলোর জন্য জনবল নিয়োগ দেওয়া হবে।

অনুষ্ঠানে বসুন্ধরা গ্রুপের এমডি করোনাকালে জীবনের ঝুঁকি নিয়ে মাঠে থাকা সাংবাদিকদের জন্য হাসপাতালে দুইশ’ শয্যা বরাদ্দ রাখতে স্বাস্থ্যমন্ত্রীকে অনুরোধ জানান। তিনি বলেন, সাংবাদিকরা দিনরাত ২৪ ঘণ্টা বাইরে কাজ করছে। এই হাসপাতালে কমপক্ষে তাদের জন্য ২০০টি শয্যা বরাদ্দ করা উচিত।

উল্লেখ্য, করোনার চিকিৎসার জন্য বসুন্ধরার আইসিসিবিকে স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরকে দেয়া হয়। এটিকে পূর্ণাঙ্গ হাসপাতালে রূপদানের কাজ শুরু হয় গত ১২ এপ্রিল। এরপর আজ হাসপাতালটির কার্যক্রম শুরু হয়েছে। করোনা চিকিৎসার প্রয়োজনে আইসিসিবিকে এইচইডি যতদিন দরকার ব্যবহার করতে পারবেন।
1 Attached Images



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ