Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকারের যথোপযুক্ত ব্যবস্থাতেই দেশে করোনায় মৃত্যুহার অনেক দেশের চেয়ে কম: তথ্যমন্ত্রী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১০:৪৫ এএম

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, সরকারের যথোপযুক্ত ব্যবস্থাতেই বাংলাদেশে করোনায় মৃত্যুহার বিশ্বের অনেক দেশের চেয়ে কম যা তথ্য-উপাত্তই বলে দেয়।’

ওয়ার্ল্ডোমিটার উপাত্ত উদ্ধৃত করে ড. হাছান বলেন, বাংলাদেশে করোনায় আক্রান্ত রোগীদের ১.৪৮ শতাংশ মৃত্যুবরণ করেছে, যা ভারতে ৩.২ এবং পাকিস্তানে ২.১৪ শতাংশ। মার্কিন যুক্তরাষ্ট্রে এ মৃত্যুহার শতকরা ৫.৯৬, যুক্তরাজ্যে ১৪.৩৬, স্পেনে ১০ এবং ইটালিতে ১৪.১১ শতাংশ। এ পরিসংখ্যানই বলে, সরকারের সময়োপযোগী পদক্ষেপে দেশে করোনায় মৃত্যু বহুদেশের চেয়ে অনেক কম।

তথ্যমন্ত্রী আজ দুপুরে ঢাকায় তার সরকারি বাসভবনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবদান কালে বিএনপি’র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী’র সরকার মানুষ বাঁচাতে কোনো ব্যবস্থা নেয়নি মন্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে এ পরিসংখ্যান তুলে ধরে তার জবাব দেন।

ড. হাছান বলেন, ‘বিশ্বব্যাপী সরকারের প্রশংসা হলেও বিএনপি শুধু সরকারের পদক্ষেপগুলোকে প্রশ্নবিদ্ধ করা ও প্রশংসার বদলে সমালোচনায় প্রতিদিন মিথ্যাচারে ব্যস্ত।’

গবেষণা সংস্থার নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তিকর তথ্য প্রচার হচ্ছে- এবিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, আমরা দেখতে পাই, যখন দেশে কোনো দুর্যোগ দেখা দেয় বা মানুষ কোনো বিপদে পড়ে, কিছু নিয়ে শংকা-আশংকায় থাকে, তখন কিছু নতুন নতুন গবেষণা সংস্থা গজিয়ে ওঠে।

এগুলোকে অন্য সময় আর দেখা যায় না বা এরা কোনো গবেষণাও করেনা- উল্লেখ করে মন্ত্রী বলেন, সরকারের সমালোচনা করার জন্য ও বিরোধীদের হাতে সমালোচনার অস্ত্র তুলে দেবার জন্যই এরা মনগড়া রিপোর্ট তৈরি করে। এধরনের মনগড়া রিপোর্ট জনসম্মুখে প্রকাশ গুজব রটনার শামিল এবং আমি আশা করবো, গুজব রটনার অপরাধ সংঘটন থেকে সবাই বিরত থাকবে, বলেন তথ্যমন্ত্রী।

সূত্র: বাসস



 

Show all comments
  • শওকত আকবর ১৭ মে, ২০২০, ১১:৫৯ এএম says : 0
    মাননীয় তথ্যমন্ত্রী,বিডি২৪রিপোর্ট.কম এ দেখলাম,বাংলাদেশ মেডিক্যাল কলেজ হাসপাতালের একজন ডাক্তার তারেক আলম যিনি পরজীবিনাশক ইভারমেকটিন এবংএ্যান্টিবায়োটিক ডক্সিসাইক্লিন ৬০ জন করোনা রোগীকে দিয়ে সফলতা পেয়েছেন।৪দিনেই রিপোর্ট নেগেটিপ এসেছে।বিষয়টি স্বাস্থ্যমন্ত্রীকে নিয়ে আলোচনা করে ব্যাবস্থা নিন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ