Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৪২ বাংলাদেশি যুক্তরাষ্ট্র থেকে দেশের পথে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসের প্রদুর্ভাবের কারণে মার্কিন যুক্তরাষ্ট্রে আটকে পড়া ২৪২ বাংলাদেশি দেশে ফিরছেন। গত শুক্রবার রাতে বাংলাদেশের উদ্দেশে তারা একটি বিশেষ বিমানে যুক্তরাষ্ট্র ত্যাগ করেন। আজ ভোরে তাদের দেশে পৌঁছানোর কথা। দেশে ফেরত আসা যাত্রীদের বিমানবন্দরে বিদায় জানান যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন। এসময় দূতাবাসের অন্যান্য কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।

ওয়াশিংটনে অবস্থিত বাংলাদেশ দূতাবাস জানিয়েছে, কাতারের দোহা আন্তর্জাতিক বিমানবন্দরে এক ঘণ্টা প্রযুক্তিগত বিরতির পর রোববার ভোর ৪টায় কাতার এয়ারলাইন্সের বিশেষ চাটার্ড এয়ারবাসটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের কথা। যাত্রীদের মধ্যে বেশিরভাগ মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করা বাংলাদেশি শিক্ষার্থী, পর্যটন ও ব্যবসায় ভিসায় যুক্তরাষ্ট্রে যাওয়া বাংলাদেশি নাগরিক এবং কিছু সরকারি ও বেসরকারী কর্মকর্তা রয়েছেন।

এছাড়া যাত্রীদের মধ্যে স্কুল এবং কলেজের ৪৯ শিক্ষার্থীও অন্তর্ভুক্ত রয়েছেন যারা শিক্ষামূলক এবং সাংস্কৃতিক বিষয়াদি (ইসিএ) কার্যক্রমের আওতায় যুক্তরাষ্ট্রে গিয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ