Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আরো ১০ জনের মৃত্যু

করোনা উপসর্গ ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিনে ২ হাজার ৫১০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ মে, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাস উপসর্গে সারাদেশে আরো ১০ জনের মৃত্যু হয়েছে। খুলনা, সিলেট, নোয়াখালী, দিনাজপুর, লক্ষীপুর, কিশোরগঞ্জ, রাজবাড়ী ও মংলায় ১ জন করে এবং বরিশালে ২ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মারা যাওয়ার পর পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৩৪৯ জনকে এবং বর্তমানে আইসোলেশনে রয়েছেন ৩ হাজার ৪৬ জন। ছাড়া পেয়েছেন ৫১ জন এবং এ পর্যন্ত ছাড়া পেয়েছেন ১ হাজার ৫৩০ জন। গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিনে নেয়া হয়েছে ২ হাজার ৫১০ জনকে। এ পর্যন্ত ২ লাখ ৩৬ হাজার ৯১৪ জনকে কোয়ারেন্টিনে নেয়া হয়েছে। গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টিন থেকে ছাড় পেয়েছেন ১ হাজার ৭০৪ জন এবং এ পর্যন্ত মোট ছাড় পেয়েছেন ১ লাখ ৮৮ হাজার ৭৭৩ জন। বর্তমানে হোম ও প্রাতিষ্ঠানিক মিলিয়ে কোয়ারেন্টিনে রয়েছেন ৪৮ হাজার ১৪১ জন। করোনাভাইরাস বিষয়ক স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত হেলথ বুলেটিন সূত্রে এ তথ্য জানা যায়।

বরিশাল : পিরোজপুর ও বরগুনায় নতুন আক্রান্তসহ দক্ষিণাঞ্চলে কোভিড-১৯ রোগীর সংখ্যা দুশ’ অতিক্রম করল। এ নিয়ে আক্রান্তের মোট সংখ্যা দাঁড়ালো ২০৩। এদিকে, বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে দুই রোগীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দিবাগত রাত ও শুক্রবার ভোরে হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
ভোলার চরফ্যাশনের বাসিন্দা তাসলিমা (২০) গত ৯ মে করোনা উপসর্গ নিয়ে শেবাচিম হাসপাতালে ভর্তি হন। অপরদিকে বরগুনার বামনা উপজেলার বাসিন্দা ৭২ বছর বয়সী এক মুক্তিযোদ্ধা বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় হাসপাতালের মেডিসিন-৩ ইউনিটে ভর্তি হন। তবে তার করোনা উপসর্গ থাকায় সেখান থেকে করোনা ওয়ার্ডে পাঠানো হয়।

নোয়াখালী : স্বাস্থ্যকর্মী, ওষুধ কোম্পানীর কর্মকর্তা-কর্মচারীসহ নোয়াখালীতে আরও ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১১৯। এদিকে, হাতিয়া উপজেলার চরকিং ইউনিয়নে করোনা উপসর্গে জয়নাল আবেদিন (৭০) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। মৃত ব্যক্তি ও তার দুই ছেলের নমুনা সংগ্রহ করা হয়েছে। লকডাউন করা হয়েছে তার বাড়ি। গতকাল ভোরে উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে অস্থায়ী আইসোলেশন সেন্টারে তার মৃত্যু হয়। তিনি চট্টগ্রামের আগ্রাবাদে শেয়ার মার্কেটের একটি অফিসে চাকরি করতেন।

কক্সবাজার : রোহিঙ্গা ক্যাম্পসহ কক্সবাজারে দিন দিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা। গতকাল একদিনে শনাক্ত হয় ২৩ জন। এর মধ্যে ১ জন রোহিঙ্গাও রয়েছেন। এ পর্যন্ত রোহিঙ্গা ক্যাম্পে ৪ জন শনাক্ত হয়েছে।
খুলনা : খুলনায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মুজিবর গাজী (৭০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মুজিবর গাজী বটিয়াঘাটা উপজেলার সবুজবাগ গ্রামের মান্নান গাজীর ছেলে।
সিলেট : সিলেটে জকিগঞ্জে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে বেসরকারি নিরাপত্তা সংস্থার এক নিরাপত্তা প্রহরী মারা গেছেন। গত শুক্রবার দুপুর সাড়ে ১২টার দিকে ৪৮ বছর বয়সী ওই ব্যক্তি উপজেলার গঙ্গাজল গ্রামে নিজ বাড়িতে মারা যান।

দিনাজপুর : দিনাজপুরের হিলিতে করোনা উপসর্গ নিয়ে অজ্ঞাত (৪৮) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত শুক্রবার সকাল থেকে হিলি-জয়পুরহাট সড়কের গোরস্তান নামক সড়কের পাশে তার লাশ পড়ে থাকতে দেখা গেছে।
হাকিমপুর থানার এসআই বেলাল হোসেন জানান, স্থানীয়দের মাধ্যমে জানতে পেরেছি ওই ব্যক্তি কান পরিষ্কার করার কাজ করত ও মাদকসেবী ছিল। সে শ্বাসকষ্টে ভুগছিল। করোনায় মৃত্যু কি-না নিশ্চিতের জন্য স্যাম্পল কালেকশন করা হয়েছে।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জ জেলায় গত ২৪ ঘণ্টায় ৭৪ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। এ সময়ের মধ্যে জেলায় একজনের মৃত্যু হয়েছে। এছাড়া আক্রান্ত ৪৪ ব্যক্তি সুস্থ হয়েছেন।
কিশোরগঞ্জ : করোনা উপসর্গ নিয়ে কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিক্যাল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি ওয়ার্ডে গত শুক্রবার রাত ১১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় এক মৎস্য ব্যবসায়ীর (৬০) মৃত্যু হয়েছে। তার বাড়ি ভৈরব উপজেলায়। ভৈরবের মেঘনা ফেরিঘাটে তার মৎস্য আড়ত রয়েছে।
চাঁদপুর : চাঁদপুরে আরো ২ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। এর ফলে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হলো ৬৭।
রাজবাড়ী : করোনার উপসর্গ নিয়ে রাজবাড়ী সদর হাসপাতালের আসোলেশন কর্ণারে চিকিৎসাধীন অবস্থায় শুকুর আলী নামে (৫৫) নামে একজনের মৃত্যু হয়েছে। তিনি বেশ কিছুদিন ধরে শ্বাসকষ্ট, জ্বর ও কাশিতে ভুগছিলেন।
লক্ষীপুর : লক্ষীপুরের রায়পুরে করোনা উপসর্গ নিয়ে মোজাম্মেল হোসেন (৬৩) নামে সাবেক এক রেলওয়ে কর্মকর্তার মৃত্যু হয়েছে। গতকাল সকালে উপজেলার বামনী ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামে নিজ বাড়িতে তিনি মারা যান।

সাতক্ষীরা : সাতক্ষীরার কলারোয়া উপজেলার চন্দনপুর ইউনিয়নে মাজেদুল ইসলাম নামে এক ব্যক্তি করোনা আক্রান্ত হয়েছেন। তিনি চন্দনপুর ইউনিয়নের ডারকি গ্রামের বাসিন্দা ও পেশায় একজন বায়িং হাউজ কর্মী।
নওগাঁ : নওগাঁয় দুই পুলিশ ও শিশুসহ নতুন আরও ৩ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৮৩।

মংলা : মংলার বৈদ্যমারীতে করোনা উপসর্গে গতকাল সকালে এক গ্রাম্য ডাক্তারের মৃত্যু হয়েছে। তিনি জ্বর, সর্দি, কাশিতে ভুগছিলেন। তার নমুনা সংগ্রহ করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
দেবিদ্বার (কুমিল্লা) : কুমিল্লার দেবিদ্বার উপজেলায় আরো এক কোভিড-১৯ পজেটিভ রোগী মারা গেছে। করোনা পজেটিভ রিপোর্ট আসার একদিন পর গতকাল সকাল সাড়ে ৮টায় আইসোলেশনে থাকা অবস্থায় সে মারা যায়। কুমিল্লায় করোনায় আক্রান্ত হয়ে মারা যাওয়া ১০ জনের ৯ জনই দেবিদ্বারের।

ইন্দুরকানী (পিরোজপুর) : পিরোজপুরের ইন্দুরকানীতে এই প্রথম ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে আসা তিনজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এদের মধ্যে দুইজন নারী ও একজন পুরুষ।
বালাগঞ্জ (সিলেট) : সিলেটের ওসমানীনগরে আরও একজন করোনা রোগী শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় ৩ জন করোনা রোগী শনাক্ত হল।
আনোয়ারা (চট্টগ্রাম) : চট্টগ্রামের আনোয়ারায় প্রথম করোনা রোগী শনাক্তের এক মাসের মাথায় আরো দুইজন নতুন রোগী শনাক্ত হয়েছে।

সাটুরিয়া (মানিকগঞ্জ) : মানিকগঞ্জের সাটুরিয়ায় ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের আরএমওসহ নতুন আরো ৪ কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন। এ নিয়ে হাসপাতালের ৫ কর্মচারীসহ উপজেলায় আক্রান্ত হল ৯ জন।
সৈয়দপুর (নীলফামারী) : নীলফামারীর সৈয়দপুরে আরো দুই জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে সৈয়দপুরে ১০ জন শনাক্ত হলো।
সিরাজদিখান (মুন্সীগঞ্জ) : সিরাজদিখানে নতুন করে এক পুরুষ ও এক নারীর দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের ৫৭।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ