Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ঢামেকের করোনা ইউনিটে আরও ৯ জনের মৃত্যু

আজ থেকে চালু হচ্ছে করোনা ইউনিট-২

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৬ মে, ২০২০, ১২:০১ এএম

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গতকাল শুক্রবার আরো ৯ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনাভাইরাস পজিটিভ পাওয়া গেছে ২ জন পুরুষের। এক নারীসহ অন্যান্যরা করোনার উপসর্গ নিয়ে মারা যান। গত ২মে থেকে শুরু করা করোনা ইউনিটে শুক্রবার বিকাল ৫টা পর্যন্ত হাসপাতালে ১২২ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ২২জন করোনাভাইরাস আক্রান্ত হয়ে এবং অন্যান্যরা করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরন করেন। অন্যদিকে আজ শনিবার থেকে ঢামেক হাসপাতালের নতুন ভবনে করোনা ইউনিট-২ চালু হচ্ছে বলে হাসপাতাল কতৃপক্ষ জানিয়েছেন। 

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক আলাউদ্দিন আল আজাদ শুক্রবার বলেন, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গতকাল শুক্রবার ৯ জনের মৃত্যু হয়েছে। করোনভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা কমে আবার বাড়ে এর মধ্যে রয়েছে। যারা করোনাভাইরাসে উপসর্গ নিয়ে মারা গেছেন তাদের লাশ আতœীয়-স্বজনের কাছে হস্তান্তর করা হয়েছে। অন্যান্য লাশ নিয়ম অনুযায়ী দাফন করা হয়েছে।
ঢামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন বলেন, প্রথম করোনা ইউনিটে রোগীর চাপ বেড়ে যাওয়ায় সেখানে সিটের সংকট থাকার কারণে আমরা শনিবার থেকে নতুন ভবনে করোনা ইউনিট-২ চালুর জন্য সব ব্যবস্থা গ্রহন করেছি। ইউনিট-২তে ৫শ› থেকে সাড়ে ৫শ› করোনা রোগী চিকিৎসা নিতে পারবে। চিকিৎসা নিতে আশা রোগী আর ফেরত যেতে হবে না।
তিনি আরও জানান, করোনা ইউনিট-২ এর জন্য নতুন করে ডাক্তার পেয়েছি ১৯২জন। নার্স পেয়েছি প্রায় ৫শ› জন, কর্মকর্তা ও কর্মচারী পর্যাপ্ত রয়েছে। এখন আর জনসংখ্যা সংকট নেই। সব বিষয়ে প্রস্তুত রাখা হয়েছে। জানা যায়, বাংলাদেশে করোনা সংক্রমিত ব্যক্তিদের চিকিৎসার জন্য প্রথম সরকার নির্ধারিত চিকিৎসা কেন্দ্র রাজধানী ঢাকার উত্তরার কুয়েত-মৈত্রী সরকারি হাসপাতাল। পরবর্তী সময়ে কুর্মিটোলা, মহানগর জেনারেল হাসপাতালসহ বেশ কয়েকটি হাসপাতালে করোনাভাইরাসে সংক্রমিত ব্যক্তিদের চিকিৎসা কার্যক্রম শুরু হয়। দেশের বড় হাসপাতালগুলোর মধ্যে ঢাকা মেডিকেল কলেজ ও মুগদা মেডিকেল কলেজ হাসপাতালে করোনার চিকিৎসা শুরু হয়েছে।



 

Show all comments
  • শওকত আকবর ১৬ মে, ২০২০, ১০:০৯ এএম says : 0
    আর কত মৃত্যু দেখতে হবে????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ