Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রোহিঙ্গা ক্যাম্পে ১ হাজার ২৭৫টি শেড লকডাউন

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ১৫ মে, ২০২০, ৩:৪৯ পিএম

রোহিঙ্গা ক্যাম্পে করোনাভাইরাস সনাক্ত হওয়া রোহিঙ্গা করোনা রোগী নুরুল আলম এর অবস্থান করা শরনার্থী ক্যাম্পের একটি ব্লক লকডাউন করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৪ মে) তার করোনা সনাক্ত হয়। তার অবস্থান হচ্ছে, লম্বশিয়া ১নম্বর ক্যাম্পের পশ্চিম পাশের এফ ব্লক।

এই ব্লকে ১ হাজার ২৭৫ টি বাড়ি রয়েছে। যেখানে সহস্রাধিক রোহিঙ্গা শরনার্থী বসবাস করে। ১৫ মার্চ (শুক্রবার) সকালে ক্যাম্প ইনচার্জের নেতৃত্ব একটি টিম ক্যাম্পের উল্লেখিত ব্লকটি লকডাউন করে দেন।

বিষয়টি কক্সবাজার আরআরআরসি অফিসের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর ভূঁইয়া নিশ্চিত করেছেন।

এদিকে, উক্ত রোহিঙ্গা করোনা রোগীকে বৃহস্পতিবার রাতে ২নম্বর ক্যাম্পের পশ্চিম ব্লকে স্থাপিত ব্র্যাকের আইসোলেশন হাসপাতাল নেওয়া হয়েছে। সেখানে তাকে রেখে চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। তবে রোগীর শারীরিক অবস্থা ভাল রয়েছে।

একই সাথে রোহিঙ্গা ক্যাম্পের একমাত্র করোনা রোগী’র প্রত্যক্ষ সংস্পর্শে আসা আরো ৭জন রোহিঙ্গা শরনার্থীকেও একই হাসপাতালে বৃহস্পতিবার রাতে এনে চিকিৎসা সুবিধা দেওয়া হচ্ছে বলে জানান, আরআরআরসি অফিসের স্বাস্থ্য সমন্বয়কারী ডা. আবু তোহা এম আর ভূঁইয়া।

তিনি আরো জানান, করোনা আক্রান্ত রোগীর পরিবারের সদস্য ও তাদের সংস্পর্শে আসা সকলকে চিহ্নিত করে কোয়ারান্টাইনে রাখা হয়েছে। ১৫মে শুক্রবার তাদের শরীরের স্যাম্পল সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে টেস্টের জন্য পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ