Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

কুষ্টিয়া : ‘স্বাস্থ্যবিধি’ না মানলে দোকান বন্ধ রাখুন- জেলা প্রশাসক

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মে, ২০২০, ৬:৫৩ পিএম

“স্বাস্থ্যবিধি প্রতিপালনের দায়িত্ব ব্যবসায়ীদেরকেই নিতে হবে। তা না হলে দোকান বন্ধ রাখতে হবে। রোববার থেকে কঠোর হবে প্রশাসন। দোকানে দোকানে অভিযান চলবে, দোকান বন্ধ করে দেয়া হবে।”

আজ বৃহস্পতিবার দুপুরে কুষ্টিয়া কালেক্টরেট চত্বর সম্মেলন কক্ষে জেলার ব্যবসায়ী প্রতিনিধি ও দোকান মালিকদের সংগঠনসমুহের সাথে মত বিনিময় সভায় কুষ্টিয়া জেলা প্রশাসক আসলাম হোসেন একথা বলেন।

তিনি বলেন, দোকান মালিকদের বিবিধ সমস্যার কথা বারবার সরকারকে বলা হচ্ছিল। বিভিন্নভাবে দোকান-পাট খুলে দেয়ার জন্য অনুরোধ করা হচ্ছিল। তার প্রেক্ষিতে সরকার দোকান খুলে ব্যবসা-বাণিজ্য চালানোর সুযোগ করে দিয়েছে। এক্ষেত্রে অনেক বিধি নিষেধ আরোপ করা হয়।

কুষ্টিয়াতেও সবকিছু বিবেচনা করে ব্যবসা-বাণিজ্য খুলে দেয়া হয়। কিন্তু জেলা প্রশাসন লক্ষ্য করছে বাজার-ঘাটে, ব্যবসা প্রতিষ্ঠানে নিয়ম কানুন মানা হচ্ছে না।

তিনি বলেন, আমাদের কাছে পরিস্কার তথ্য আছে দোকানদারগণ একবারে অসংখ্য ক্রেতাদের দোকানে প্রবেশ করাচ্ছেন এবং একই পণ্য বারবার অনেক ক্রেতা ধরছেন। এটা ভয়ংকর পরিস্থিতি তৈরি করে ফেলতে পারে। আবার অনেক সময় দেখা যাচ্ছে দোকান সাটার বন্ধ করে ভিতরে চলছে ব্যবসা। এগুলো বন্ধ করুণ, দেশকে বাঁচান নয়তো আমরা বাঁচব না।জেলা প্রশাসক প্রশসানকে কঠোর হতে বাধ্য না করার জন্য দোকানদারগণকে আহবান জানান।

এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন, জেলা পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, আরও উপস্থিত ছিলেন দোকান মালিক সমিতির সদস্যবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ