Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বকেয়া বিল বেতনের দাবিতে মোচিকের এমডিকে অবরুদ্ধ

কালীগঞ্জ (ঝিনাইদহ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ৫:৫৯ পিএম

বকেয়া এরিয়া বিল ও বেতন সহ বোনাসের দাবিতে কালীগঞ্জ মোবারকগঞ্জ চিনিকলের এমডি কে অবরুদ্ধ করেছে কারখানার শ্রমিকরা। বুধবার সকাল ৮ টায় মিলের কারখানা গেটে শ্রমিকরা ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল কবীরকে প্রায় ১ ঘন্টা অবরুদ্ধ করে রাখেন। এরপর এমডি বিল প্রদানের ব্যাবস্থা করার আশ^াস দিলে শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

মোবারকগঞ্জ চিনিকল শ্রমিক ইউনিয়নের সদস্য ও কারখানা শ্রমিক বাবুল আক্তার জানান, ২০১৫ সালের জুলাই মাস থেকে অদ্যবধী জাতীয় মুজুরী কমিশনের ঘোষিত এরিয়া বিলের টাকা তারা আজো পায়নি। বার বার হেড অফিসে যোগাযোগ করেও কোন সুরাহা হয়নি। এ ছাড়াও গত দুই মাসের বেতন ঈদ বোনাস এখনও পরিশোধ করেনি মিল কর্তৃপক্ষ। তাই বাধ্য হয়ে কারখানার শ্রমিকরা এমডিকে অবরোধ করে তাদের দাবীর কথা জানান। অবরোধকালে আরো উপস্থিত ছিলেন শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি ফজের আলী ও মশিয়ার রহমান সহ ইউনিয়নের অন্নান্য নেতৃবৃন্দ।

এ বিষয়ে মিলের ব্যবস্থাপনা পরিচালক আনোয়ারুল কবীর শ্রমিকদের অবরোধের কথা অস্বিকার করে বলেন, বকেয়া টাকার দাবীতে সকালে কারখানার শ্রমিকরা তার কাছে এসেছিল। কিন্তু বর্তমানে মিলের ফান্ডে এখন টাকা সংকট। মিলের চিনি বিক্রির পর শ্রমিকদের বিল দেওয়ার আশ্বাস দিলে তারা চলে যান বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ