Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় দেশে প্রথম হাজতির মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৩ মে, ২০২০, ১২:০২ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে প্রথম কারাগারের কোনো বন্দির মৃত্যু হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগারে থাকা হত্যা মামলার আসামি ওই ব্যক্তির মৃত্যুর পর হাজতি-কারারক্ষীসহ সংশ্লিষ্ট শতাধিক জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
গত রোববার নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে সিলেট কারাগারের ওই হাজতির মৃত্যু হয়। পরদিন ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ওই হাজতির নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজেটিভ সনাক্ত হয়।

সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিল জানান, গত সোমবার রাত থেকে ওই হাজতির সংস্পর্শে আসা হাজতি, কারারক্ষী ও কর্মকর্তাসহ ১২০ জনকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এদের মধ্যে ৮৬ জন হাজতি এবং ২৪ জন সংশ্লিষ্ট কর্মকর্তা ও কারারক্ষী রয়েছেন। হাজতিদের কারাগারে অন্যদের থেকে আলাদা রাখা হয়েছে। সবার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার উদ্যোগ নেয়া হয়েছে।

জেল সুপার আরও জানান, গত ৫ মে কানাইঘাটে একটি হত্যা মামলার আসামি হিসেবে ওই ব্যক্তিকে গ্রেফতারের পর সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। এখানে হাজতি হিসেবে থাকা অবস্থায় গত শুক্রবার অসুস্থ হলে তাকে প্রথমে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। কিন্তু ওই হাজতির শরীরে করোনা উপসর্গ থাকায় তাকে সেদিনই নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে স্থানান্তর করা হয়। গত রোববার শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ