Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় হাসপাতালের লিফটে মারা গেলেন ব্যবসায়ী

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মে, ২০২০, ১২:০২ এএম | আপডেট : ১২:১০ এএম, ১২ মে, ২০২০

শরীয়তপুরের এক ধনাঢ্য পরিবারে জন্মেছিলেন মো. আব্দুল মতিন শেখ (৬৩)। পড়াশোনাটাও শেষ করেছিলেন সেখানেই। ধনাঢ্য পরিবারের জন্ম হলেও নিজের ভাগ্য নিজেই গড়ে তুলে ছিলেন। আশির দশকে ঢাকার উত্তরায় পাড়ি জমান, একে একে গড়ে তোলেন অনেকগুলো ব্যবসা প্রতিষ্ঠান। আশির দশকে ঢাকার উত্তরায় পাড়ি জমান, একে একে গড়ে তোলেন অনেকগুলো ব্যবসা প্রতিষ্ঠান।
বিত্ত বৈভব কম দেখেননি জীবনে। অনেকটা প্রচার বিমুখ খুবই সজ্জন ব্যক্তি, অমায়িক দানশীল এবং নিতান্তই ভালো মানুষ। তবে সব পিছু ফেলে করোনা তার জীবন প্রদীপ নিভিয়ে দিয়েছিল ৩০ সেকেন্ডেই। এমন ঘটনা ঘটেছে গত শুক্রবার।
গত এক সপ্তাহ যাবৎ তিনি ভুগছিলেন হালকা জ্বরে, লিভারেও কিছুটা গড়মিল হচ্ছিল সাথে ছিল মৃদু গলা ব্যথা। ডাক্তারের কাছে গিয়েছিলেন ওষুধ সেবন করছিলেন নিয়মিত। জ্বর ভালো না হওয়ায় ডাক্তার করোনা সন্দেহে টেস্ট করতে পাঠান রাজধানীর একটি হাসপাতালে। নিজেই গাড়ি চালিয়ে হাসপাতালে পৌঁছান লিফটে ওঠেন। কিন্তু এর মধ্যেই প্রচন্ড এক ঝাঁকুনি দেয় বুকের বাম দিকে। প্রচন্ড ঘামাতে শুরু করেন এর পরেই ৩০ সেকেন্ডের মধ্যে নিস্তেজ হয়ে যায় শরীর। লিফট ফ্লোরে নামার পর মেঝেতে লুটিয়ে পড়া ব্যক্তি কে দেখে ছুটে আসেন ডাক্তার নার্সরা। কিন্তু ততক্ষণে তিনি নেই।
ঢাকার ওই হাসপাতালে দেশের শীর্ষ নামকরা প্রফেসরগণ উপস্থিত ছিলেন, ছিলেন টেকনিশিয়ান, অভিজ্ঞ নার্সরা, কেউ কিছুই করতে পারলেন না। মতিন শেখের টাকা পয়সা বিত্ত বৈভব কিছুই যেন কাজে আসলো না আজ। সবাইকে কাঁদিয়ে চলে গেলেন রেখে গেলেন কিছু ভালো কাজের নমুনা।
রানাভোলা ফুলবাড়িয়া উত্তরা ১০ নম্বর সেক্টর বাসিন্দাদের সাথে কথা বলে জানা গেল মতিন শেখের অনেক দানের কথা। নিরবে মানুষের সেবা করে যেতেন অনেক সময় পরিবারের ঘনিষ্ঠজনরাও তা জানতেন না। বাড়িওয়ালা হওয়ার স‚ত্রে করোনার সময় অনেক ভাড়াটিয়ার ভাড়া মাফ করে দিয়েছিলেন মতিন শেখ। হাসিমুখে ব্যবহার করতেন দেনাদারদের সাথে। আল্লাহর দরবারে এগুলোই সাথে করে নিয়ে গেলেন। সুউচ্চ দালানগুলো ঠায় দাঁড়িয়ে আছে খালি নেই এর মালিক।
বাবার করুণ মৃত্যুর বর্ণনা দিতে গিয়ে আবেগাপ্লুত ছেলে মো. রাসেল শেখ বলেন, আমরা দুই ভাই ও দুই বোন আজ পিতৃহারা হয়ে এতিম। শেষ সময়ে বাবার জন্য কিছুই করতে পারলাম না সেই আফসোস নিয়ে সারা জীবন বেঁচে থাকতে হবে। রাসেল জানান জানাজা দাফনের ব্যবস্থা করেছে মারকাজুল ইসলাম আজিমপুর গোরস্থানে। মৃত্যুর পর মতিন শেখের লাশ থেকে স্যাম্পল কালেকশন করা হয় আর রিপোর্ট আসে করোনা পজেটিভ। পরিবারের লোকজন এখন সেলফ আইসোলেশনে আছেন।
ধনাঢ্য এই ব্যবসায়ীর খোদ ঢাকা শহরে রয়েছে বেশ কয়েকটি সুউচ্চ অট্টালিকা, গার্মেন্টসসহ এমব্রয়ডারি ফ্যাক্টরি। অনেকটা প্রচার বিমুখ সজ্জন অমায়িক দানশীল মানুষটির জানাজায় অংশগ্রহণ তো দূরের কথা শেষবারের মতো মুখ দেখতে পারেননি কেউই।



 

Show all comments
  • আতাউর রহমান ১২ মে, ২০২০, ১২:১২ এএম says : 0
    আগে খারাপ লোকেরা বলতো "রাখে আল্লাহ মারে কে", এখন তারা বলে "মারে আল্লাহ রাখে কে". মনে হয় পৃথিবী পরিবর্তন হইছে.
    Total Reply(0) Reply
  • মোঃ আসাদুজ্জামান ১২ মে, ২০২০, ১:৩৩ এএম says : 0
    স্যার আপনি অত্যন্ত সুন্দর ও সাবলীলভাবে নিউজটি প্রকাশ করেছেন। এবং আমারা এ থেকে এই শিক্ষা গ্রহন করতে পারি যে,বেচে থাকা অবস্থায় যদি পরকালের জন্য কিছুই না করে যেতে পারি তাহলে জীবনটা বৃথা।
    Total Reply(0) Reply
  • কাজী হাফিজ ১২ মে, ২০২০, ১:৩৩ এএম says : 0
    একটা সংবাদকে যে অত্যন্ত শিক্ষণীয় ভাবে উপস্থাপন করা যায় তা এই নিউজটা পড়লে বোঝা যায়। এই নিউজটাই গতানুগতিক ভাবে লিখলে আমার মনে হয় কেউ কোনো ম্যাসেজ খুঁজে পেতো না। কিন্তু বিবেককে নাড়িয়ে দেয়ার মতো উপস্থাপন থাকায় এখানে গুরুত্বপূর্ণ কিছু ম্যাসেজ ফুটে উঠেছে।
    Total Reply(0) Reply
  • মোঃ তোফায়েল হোসেন ১২ মে, ২০২০, ১:৩৪ এএম says : 0
    অত্যন্ত হৃদয়গ্রাহী ভাবে উপস্থাপন করায় সংবাদটিতে যে কোনো পাঠকের জন্য গুরুত্বপূর্ণ একটা বার্তা ফুটে উঠেছে। আমি মনে করি সংবাদের উপস্থাপনা এই রকমই হওয়া উচিত। কারণ পাঠকদের কেবল তথ্য ক্ষুধা মেটালেই হবে না, একটা শিক্ষণীয় বার্তায় তাদের পৌঁছে দিতে হবে। ধন্যবাদ লেখককে।
    Total Reply(0) Reply
  • কামাল রাহী ১২ মে, ২০২০, ১:৩৪ এএম says : 0
    May Allah safe and secured us from Covid 19.amin.
    Total Reply(0) Reply
  • বিবেক ১২ মে, ২০২০, ১:৩৪ এএম says : 0
    আমাদের জীবন এমনই কার কোথায় মৃত্যু আল্লাহ ছাড়া আর কেউ জানেনা
    Total Reply(0) Reply
  • কায়সার মুহম্মদ ফাহাদ ১২ মে, ২০২০, ১:৩৪ এএম says : 0
    কি অসহায় মৃত্যু। আল্লাহ তুমি আমাদের হেফাজত করো। বাংলাদেশে মহা দূর্যোগের ঘনঘটা শুরু হয়ে গেছে। সরকার লকডাউন উঠিয়ে নিয়েছে। গার্মেন্টস শিল্প কারখানা খুলে দিয়েছে, বিভিন্ন মার্কেট গুলো খুলে দিয়েছে। এক কথায় এখন বাংলাদেশে সব কিছু স্বাভাবিক নিয়মে চলছে। কিন্তু পরিস্থিতিটা সম্পূর্ণ অস্বাভাবিক ভাবে খারাপের দিকে যাচ্ছে। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৮৮৭ জন, আজ হয়েছে ১০৩৪ জন। আগামীকাল হয়তো আরো বাড়বে। আমার আশঙ্কা আগামী দুই এক সপ্তাহের মধ্যে দেশ ইটালি, আমেরিকা বা স্পেনকে ছাড়িয়ে যাবে। কারণ বাংলাদেশের স্বাস্থ্য ব‍্যবস্থা ঐ সব দেশের মতো উন্নত ও সমৃদ্ধ নয়। তাই বাঁচতে হলে সবাইকে নিজের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। মনে রাখতে হবে জনগণ মরলে সরকারের কিছুই হবে না।
    Total Reply(0) Reply
  • Hamid Montu ১২ মে, ২০২০, ১:৩৪ এএম says : 0
    নিউজটি পড়ে চোখে পানি চলে আসলো। আসলে বাংলাদেশ একমাত্র দেশ যেখানে আক্রান্ত বৃদ্ধির সাথে সাথে বিধিনিষেধ পর্যায়ক্রমে তুলে নেয়া হচ্ছে।এক্ষেত্রে কিছু করার নেই। কারন আমরা লকডাউন কখনোই সঠিক ভাবে পালন করি নাই। প্রথম মাসটি সঠিক ভাবে লকডাউন পালন হলে আক্রান্ত এত বেশি পরিমাণে ছড়াতো না। এখন আর উপায় নেই।টানা লকডাউন রাখলে অনেক লোক না খেয়ে মারা যাবে। এখন আমাদের নিজ ও নিজ পরিবারের নিরাপত্তা ব্যবস্থা নিজেকেই নিশ্চিত করতে হবে।
    Total Reply(0) Reply
  • Masrur Mahmud ১২ মে, ২০২০, ১:৩৪ এএম says : 0
    অসাধারণ লেখা।এরকম ইসলামিক ধরণের লেখাই আমরা ইনকিলাব পত্রিকা থেকে আশা করি। ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • কামাল ১২ মে, ২০২০, ১:৩৫ এএম says : 0
    ইন্না-লিল্লাহে ওয়াইননা ইলাইহি রাজিউন। মহান আল্লাহ তাকে জান্নাতুল ফেরদৌস দান করুক।
    Total Reply(0) Reply
  • কে এম শাকীর ১২ মে, ২০২০, ১:৩৫ এএম says : 0
    প্রত্যেক প্রানীকে মৃত্যর সাদ গ্রহন করতে হবে, কেউর আগে কেউবা পরে......এতো সব সম্পত্তি ছিলো, যাওয়ার সময় সবিই রেখে গেছেন উনার ওয়ারিশ ঘনের জন্য কিছুই নিয়ে যেতে পারেনি, আমরাও পারবো। আমরা কি নিয়ে যাবো যাওয়ার আগে সবার চিন্তা করা উচিত। আল্লাহ্‌ উনাকে জান্নাত বাসি করুক।আমিন
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ কাজী নুর আলম ১২ মে, ২০২০, ১:৩৬ এএম says : 0
    সর্বশক্তিমান মহান আল্লাহ তার মৃত্যু এভাবেই নির্ধারণ করে রেখেছিলেন। এত বিশাল অর্থ সম্পদের মালিক। কিন্তু ডাক যে কোন মূহুর্তে আসবে এটা কেউ জানেনা। অথচ আমাদের দেশের খুনী, প্রতিহিংসাপরায়ন জালিমেরা আল্লাহকে, মৃত্যুকে পরোয়া করেনা বলেই দুনিয়াতে সীমাহীন পাপ, মানুষের প্রতি নির্যাতন, অত্যাচার, মানুষের মুখের খাবারটাও কেড়ে নিচ্ছে অবিরত। আল্লাহ তায়ালা তাকে জান্নাতবাসী করুন। আমিন
    Total Reply(0) Reply
  • জোহেব শাহরিয়ার ১২ মে, ২০২০, ১:৩৬ এএম says : 0
    সত্যিই অসাধারণ ভাবে লিখে দিয়েছেন ঘটনাটা।আল্লাহর কাছে আমাদের সকলেরই ফেরত যেতে হবে তাই এই দুনিয়ায় যতটুকু সম্ভব ভালো কাজ করে যাওয়াটাই শ্রেয়। ভদ্রলোকের ঘটনা দেখে মনে হল যে হয়তো আল্লাহ উনাকে জান্নাত বাসী করবেন। দৈনিক ইনকিলাবকে ধন্যবাদ এত সুন্দর ভাবে নিউজটি উপস্থাপন করার জন্য।
    Total Reply(0) Reply
  • Shathin Dakua ১২ মে, ২০২০, ১:৩৬ এএম says : 0
    ইন্নালিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজিউন। আল্লাহ্ উনাকে জান্নাত দান করুন এবং উনার পরিবারের সদস্যদের ধৈর্য ধারণ করার তৈফিক দান করুন। আমিন।
    Total Reply(0) Reply
  • MOHAMMED MAHBUBUL ALAM ১২ মে, ২০২০, ১০:০৩ এএম says : 0
    May ALLAH grant him Jannatul Ferdous. Ameen!
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ