Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

ঘরে নেই খাবার, পরিবহন শ্রমিকরা ত্রাণের দাবিতে রাস্তায়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:০২ এএম

করোনার কারণে প্রায় দেড় মাস বাস-কোচ চলাচল বন্ধ। কর্মহীন হয়ে পড়েছে পরিবহন শ্রমিকরা। ঘরে নেই খাবার পরিবার নিয়ে চলছে মানবেতর জীবন। পাশে নেই শ্রমিক নেতারাও। খাদ্য সহায়তা ও পরিবহন সেবা চালুর দাবিতে সড়ক অবরোধ করেছে কুষ্টিয়া ও পঞ্চগড়ের বাস-মিনিবাস শ্রমিকরা। আমাদের সংবাদদাতাদের তথ্যে প্রতিবেদন-

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া থেকে জানান : গতকাল রোববার বেলা ১১ টায় চৌড়হাস পৌর বাসটার্মিনাল এলাকায় কুষ্টিয়া-রাজবাড়ী মহাসড়কে অবরোধ করে আধা ঘণ্টাব্যাপী বিক্ষোভ প্রদর্শন করে শ্রমিকরা। পরে বাস শ্রমিক ইউনিয়ন নেতারা এসে তাদের দাবি মেনে নিয়ে খাদ্য সামগ্রী দেয়ার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।
অবরোধ চলাকালে সড়কের দু’পাশে শত শত ট্রাক, কাভার্ড ভ্যানসহ অন্য যানবাহন আটকা পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে শ্রমিক নেতাদের সঙ্গে কথা বলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, খাদ্য সহায়তার দাবিতে কিছু সংখ্যক উশৃঙ্খল শ্রমিক সড়ক অবরোধ করে। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছে।

পঞ্চগড় জেলা সংবাদদাতা জানান : কর্মহীন হয়ে পড়া পরিবহণ শ্রমিকরা গতকাল রোববার সকাল সাড়ে ১০টা থেকে পঞ্চগড় জেলা শহরের চৌরঙ্গী মোড়ে পঞ্চগড়-ঢাকা মহাসড়কে অবস্থান নেয়। সেখানে সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে তারা। এ সময় করতোয়া সেতুসহ মহাসড়কের দুই পাশে শত শত যানবাহন আটকা পড়ে। রমজানের মধ্যেও চরম দুর্ভোগে পড়েন পথচারী।

বিক্ষোভকারী শ্রমিকরা জানান, লকডাউন শুরুর পর থেকেই তারা কর্মহীন হয়ে ঘরে পড়ে রয়েছেন। ধার দেনা করে খুব সঙ্কটে কাটছে তাদের দিন। সরকারি ত্রাণ সহায়তাও তাদের ভাগ্যে জোটেনি। এমনকি শ্রমিক নেতারাও তাদের পাশে দাঁড়ায়নি। তাদের দাবি, সরকার ক্রমান্বয়ে সবকিছু শিথিল করলেও কেবল মাত্র পরিবহণ সেবা চালু করছে না। তাই দিন এনে দিন খাওয়া শ্রমিকরা ত্রাণ চান না, চান কাজের সুযোগ। তাই তারা অবিলম্বে পরিবহণ সেবা চালুর দাবি জানান।

সড়ক অবরোধের খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার গোলাম রব্বানী ও স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে গিয়ে শ্রমিকদের ত্রাণ সহায়তা পাশাপাশি লকডাউনের নির্দেশনা অমান্য করে চলা যানবাহনগুলোর বিষয়ে কঠোর ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে দুপুর ১ টায় তারা অবরোধ তুলে দেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ