Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৬১ কোটি টাকা দিয়েছে শিক্ষা ও গণশিক্ষা মন্ত্রণালয়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:০২ এএম

করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৬১ কোটি ৬১ লাখ টাকা দিয়েছে শিক্ষা এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে কর্মহীন, অসহায়, দরিদ্র মানুষকে সহায়তা প্রদানের জন্য এই অর্থ ত্রাণ ও কল্যাণ তহবিলে প্রদান করা হয়েছে।

এর মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের ৩৮ কোটি ২২ লাখ এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ২৩ কোটি ৩৯ লাখ টাকা। গতকাল রোববার দুই মন্ত্রণালয় থেকেই পৃথক দুটি বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ৩৮ কোটি ২২ লাখ টাকা প্রদান করেছে শিক্ষা মন্ত্রনালয়। এর মধ্যে ২৯ কোটি ৯২ লাখ টাকা মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের। বাকী অর্থ প্রদান মাদরাসা ও কারিগরি শিক্ষা বিভাগের। শিক্ষা মন্ত্রী ডা. দীপু মনি এই অর্থের চেক হস্তান্তর করেন। প্রধানমন্ত্রীর পক্ষে চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। এ সময় উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এমপি, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহাবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মুনশী শাহাবুদ্দীন আহমেদ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক প্রমুখ।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অপর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে ২৩ কোটি ৩৯ লাখ টাকা দিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় এবং এর আওতাধীন অধিদপ্তর/সংস্থার কর্মকর্তা, কর্মচারি ও শিক্ষকগণ বৈশাখী ভাতার ২০ শতাংশ হিসেবে এই টাকা দেন। প্রধানমন্ত্রীর কার্যালয়ে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, সচিব মো. আকরাম-আল- হোসেন ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ চেক প্রদান করেন। প্রধানমন্ত্রীর পক্ষে চেক গ্রহণ করেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসময় তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর কার্যালয়ের (পিএমও) সঙ্গে সংযুক্ত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ