Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত ১৫৯৪ পুলিশ

আরো এক সদস্যের মৃত্যু

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১১ মে, ২০২০, ১২:০২ এএম

সারাদেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৮৫ জন পুলিশ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গতকাল পর্যন্ত পুলিশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে এক হাজার ৫৯৪ জন। সর্বশেষ দায়িত্ব পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে মারা যান জালাল উদ্দিন খোকা (৪৭)। তিনি ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক পূর্ব বিভাগে কনস্টেবল হিসেবে কর্মরত ছিলেন। এ নিয়ে পুলিশের ৭ সদস্য মারা গেলেন।

পুলিশ সদর দফতরে এআইজি (মিডিয়া) সোহেল রানা জানান, শরীরে করোনার উপসর্গ থাকায় গত ২৬ এপ্রিল তার পরীক্ষা করা হয়। রিপোর্টে পজিটিভ আসে। এরপর থেকে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানেই গত শনিবার সন্ধ্যায় তিনি মৃত্যুবরণ করেন।
কনস্টেবল জালাল উদ্দিনের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ভালুকা থানার উড়াহাট গ্রামে। তিনি স্ত্রী, দুই কন্যা এবং এক পুত্রসহ বহু আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন। পুলিশের ব্যবস্থাপনায় তার লাশ গ্রামের বাড়িতে পাঠানো হয়। সেখানে জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে জানাজা অনুষ্ঠিত হয়। পরে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

ঢাকাসহ সারাদেশের পুলিশ ইউনিটের তথ্য অনুযায়ী, গতকাল পর্যন্ত আক্রান্তদের মধ্যে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ৭৪৫ সদস্য রয়েছেন। সারাদেশের পুলিশের বিভিন্ন ইউনিটের তথ্য থেকে জানা গেছে, পুলিশে করোনা সন্দেহে আরও এক হাজার ৮৯ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্তদের সংস্পর্শে আসায় দুই হাজার ৮৭০ জন কর্মকর্তাকে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। এ পর্যন্ত ১৪৭ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
আইজিপির শোক
কনস্টেবল জালাল উদ্দীন খোকার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আইজিপি ড. বেনজীর আহমেদ। এক শোকবাণীতে তিনি বলেছেন, করোনা প্রতিরোধে জনগণকে সেবা দিতে গিয়ে জীবন দিলেন বীর পুলিশ সদস্য জালাল উদ্দীন খোকা। তিনি দেশ ও জনগণের কল্যাণে জীবন দিয়ে জনসেবা এবং ত্যাগের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে গেছেন। আমি এ গর্বিত পুলিশ সদস্যের প্রতি শ্রদ্ধা জানাই। তিনি জালাল উদ্দীন খোকার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানান। এ নিয়ে পুলিশের সাত সদস্য করোনাযুদ্ধে আত্মোৎসর্গ করলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ