Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মতলবে ভ্রাম্যমান আদালতের ৪ ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৭:৫২ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৪ ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়েছে। রোববার (১০মে) নতুন বাজার, নাউরী বাজার ও গজরা বাজারে মুদির দোকান গুলোতে দ্রব্যমূল্যের তালিকা না থাকা, দাম বৃদ্ধির দায়ে ভ্রাম্যমান আদালত জরিমানা করে ব্যবসা প্রতিষ্ঠানকে। ভ্রাম্যমান আদালত পরিচালনা উপজেলা নির্বাহী কর্মকর্তা এএম জহিরুল হায়াত।
পবিত্র মাহে রমজান ও চলমান করোনাভাইরাসে প্রাদুর্ভাবের সময় নিত্যপ্রয়োাজনীয় পণ্যের দাম স্থিতিশীল রাখার ও সরবরাহ নিশ্চিতে এবং ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতাসহ সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য কেনা কাটা করার জন্য মান্দারতলী বাজার, নাউরী বাজার, নতুন বাজার, চৌরাস্তা বাজার ও গজরা বাজার মনিটরিং করেন মতলব উত্তর উপজেলা নির্বাহী অফিসার এ, এম, জহিরুল হায়াত মহোদয়।
উপজেলা নির্বাহী অফিসার এ,এম, জহিরুল হায়াত বলেন,করোনা ভাইরাসের আতঙ্ককে পুঁজি করে কেউ যেন বাজারে কৃত্রিম সংকট তৈরি না করতে পারে এবং মজুদ থাকার পরেও নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম না বাড়াতে পারে সে লক্ষ্যে বাজার কমিটি ও ব্যবসায়ীগণকে দিক নির্দেশনামূলক পরামর্শ দেন এবং নিয়মিত বাজার মনিটরিংয়ের পাশাপাশি ভ্রাম্যমাণ আদালতের অভিযান চলমান থাকবে।
চাল, ডাল, তেল, আদা, রসুন, পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা যথাযথভাবে প্রদর্শন করা এবং প্রদর্শনকৃত মূল্য অপেক্ষা অধিক মূল্যে উক্ত পণ্য বিক্রয় না করা, করোনাকে কেন্দ্র করে অতি মুনাফা লাভ থেকে বিরত থাকার জন্য ব্যবসায়ীদের নির্দেশনা প্রদান করা হয়।
এ সময় উপজেলা সিএ আমিনুল ইসলামসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ