Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ওসমানীনগরে দোকানপাট বন্ধ ঘোষণা, কৌশলে ব্যবসা করলে জরিমানা

বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ৫:১৭ পিএম

করোনাভাইরাসের কারণে ওসমানীনগরের গোয়ালাবাজারের সব দোকানপাট, শোরুম, ব্র্যান্ডশপ, মার্কেট ও বিপণি বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। আগামীকাল সোমবার থেকে ঈদ-উল-ফিতর পর্যন্ত এই প্রতিষ্ঠানগুলো বন্ধের সিদ্ধান্ত নেয়া হয়। তবে দোকানপাট ও মার্কেট সম্পূর্ণ ভাবে বন্ধ রাখার চূড়ান্ত ঘোষণা দিয়ে বলা হয় যে, কেউ যদি কৌশলে কিংবা লুকিয়ে ব্যবসা পরিচালনা করেন তাহলে ঐ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করা হবে। ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান এই সিদ্ধান্তের বাইরে থাকবে।
আজ রোববার (১০মে) দুপুরে গোয়ালাবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান মানিক ব্যবসায়িদের নিয়ে বৈঠকে বসলে এমন সিদ্ধান্তটি ঘোষণা করা হয়। বৈঠকে ওসমানীনগর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গয়াছ মিয়াসহ বাজার কমিটি সেক্রেটারি তাজ উদ্দিন, বণিক সমিতি সভাপতি-সেক্রেটারি ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় সবাই একাত্মতা পোষণ করে করোনার ভাইরাস সংক্রমণ বিস্তাররোধে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের জন্য আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছেন ব্যবসায়ী নেতৃবৃন্দ।

সিলেটের সর্বত্র করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মানুষ। সংক্রমণের হার প্রতিনিয়ত বাড়ছে, ফলে বাড়ছে মারাত্মক স্বাস্থ্য ঝুঁকি। তাই আগামী ঈদ-উল ফিতর পর্যন্ত সকল শপিংমল, শোরুম, ব্র্যান্ডশপ, মার্কেট ও বিপণি বিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছেন ব্যবসায়ীরা। তবে ওষুধ, কাঁচামাল ও মুদি দোকান এই সিদ্ধান্তের বাহিরে থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ