Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

ঢাকা ছাড়লেন ২২০ অস্ট্রেলিয়ার নাগরিক

কূটনৈতিক সংবাদদাতা | প্রকাশের সময় : ১০ মে, ২০২০, ১২:০১ এএম

২২০ জন অস্ট্রেলিয়ার এবং ৮ জন নিউজিল্যান্ডের নাগরিক ঢাকা ছেড়েছেন। ঢাকাস্থ অস্ট্রেলিয়ান দূতাবাস গতকাল শনিবার এ তথ্য জাানিয়েছে।
দূতাবাস জানায়, অস্ট্রেলিয়ান হাইকমিশন তিন সপ্তাহের মধ্যে দ্বিতীয়বারের মতো অস্ট্রেলিয়ার নাগরিক, স্থায়ী বাসিন্দা এবং তাদের পরিবারের সদস্যদের অস্ট্রেলিয়ায় ফিরতে সহায়তা করেছে। শ্রীলঙ্কান এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইট গতকাল ২২০ জন নাগরিক এবং তাদের পরিবারের সদস্যদের নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যায়। ফ্লাইটটিতে আট জন নিউজিল্যান্ডের নাগরিক এবং স্থায়ী বাসিন্দাও রয়েছেন।
এর আগে ১৬ এপ্রিল বাংলাদেশ ছেড়ে যাওয়া ২৮৫ জনসহ এ নিয়ে মোট পাঁচ শতাধিক অস্ট্রেলিয়ার নাগরিককে দেশে ফিরতে সহায়তা করলো ঢাকাস্থ অস্ট্রেলিয়ান হাই কমিশন। অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বিমানবন্দরে উপস্থিত ছিলেন এবং বিদায়ী যাত্রীদের সঙ্গে কথা বলেন। এসময় অস্ট্রেলিয়ান হাই কমিশনের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন।
এ প্রসঙ্গে অস্ট্রেলিয়ান হাই কমিশনার জেরেমি ব্রুয়ার বলেন, কভিড-১৯ -এর কারণে বেশিরভাগ যাত্রীবাহী বিমান চলাচল এখনো বাংলাদেশ থেকে যাওয়া এবং আসা স্থগিত রয়েছে। মহামারী মোকাবেলায়, আমাদের বিশ্বব্যাপী প্রতিক্রিয়ার অংশ হিসেবে আমরা নিরলস চেষ্টা করে চেলেছি, যাতে অস্ট্রেলিয়ানরা দেশে ফিরতে পারেন।
মহামারী শুরু হওয়ার পর অস্ট্রেলিয়া সরকার প্রায় ১৫ হাজার নাগরিককে বিদেশ থেকে দেশে ফিরে যেতে সাহায্য করেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ