Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাগুরায় করোনা মোকাবেলায় গনকমিটির ১০ দফা দাবিতে সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৮:০১ পিএম

মাগুরা জেলা করোনা দুর্যোগ মোকাবিলায় গণ কমিটি ১০ দফা দাবিতে আজ শনিবার সকাল ১১টায় মাগুরা শহরের চৌরঙ্গী মোড়ে অবস্থিত কফি হাউসে সংবাদ সম্মেলনের আয়োজন করে।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব ও লিখিত বক্তব্য পাঠ করেন গণকমিটির আহ্বায়ক কাজী ফিরোজ (বাংলাদেশ ওয়ার্কার্স পার্টি মার্কসবাদী মাগুরা জেলা আহ্বায়ক) ও পরিচালনা করেন যুগ্ম সদস্য সচিব শম্পা বসু (বাসদ কেন্দ্রীয় পাঠচক্র ফোরামের সদস্য)। সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রশ্নের জবাব দেন যুগ্ম আহ্বায়ক এটিএম মহব্বত আলী ( বাংলাদেশ জাসদ মাগুরা জেলা শাখার সভাপতি), সদস্য সচিব এটিএম আনিসুর রহমান (সিপিবি সদর উপজেলা সভাপতি ) ও বিশিষ্ট সমাজ সেবক কামরুজ্জামান চপল। উপস্থিত ছিলেন মোঃ সোহেল (সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট এর শহর কমিটির আহ্বায়ক) প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয় ,’সর্বশেষ আদম শুমারী অনুযায়ী মাগুরা জেলায় ৯ লাখ মানুষ বসবাস করে । দেশের যে ৭টি জেলার জনসংখ্যার অর্ধেকের বেশি দরিদ্র তার মধ্যে অন্যতম মাগুরা জেলা । অর্থাৎ এই জেলার সাড়ে ৪ লাখ মানুষ খুব গরীব । করোনা দুর্যোগে ২৮ মার্চ ও ৩০ মার্চ সরকারি ত্রাণ বরাদ্দ করা হয়েছে । মাগুরা জেলার জন্য চাল বরাদ্দ করা হয়েছে যথাক্রমে ৩১০ মেট্রিক টন ও ৭৫ মেট্রিক টন এবং নগদ টাকা বরাদ্দ করা হয়েছে যথাক্রমে ১০ লাখ ৫৪ হাজার ৫০০ টাকা এবং ২ লাখ টাকা। তার মানে মাগুরা জেলায় সরকারি ভাবে মোট চাল বরাদ্দ হয়েছে ৩৮৫ মেট্রিক টন এবং মোট নগদ টাকা বরাদ্দ করা হয়েছে ১২ লাখ ৫৪ হাজার ৫০০টাকা । অর্থাৎ মাগুরা জেলার একজন দরিদ্র মানুষের জন্য নগদ ২ টাকা ৭৮ পয়সা ও ৮৬৯ গ্রাম চাল বরাদ্দ করা হয়েছে !?’– এই অবস্থা থেকে বোঝা যায় সরকারি ত্রাণ বরাদ্দ ভীষণ রকম ভাবে কম ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ