Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

ফরিদপুরে জেলা কারাগার থেকে মুক্তি পেল ২৭ কয়েদী

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ মে, ২০২০, ৬:২৪ পিএম

করোনা ভাইরাস কালিন সময়ে র্দীঘদিন কারাভোগী কয়েদী এবং লঘু অপরাধের কয়েদী ও হাজতিদের তালিকা করে তাদের মুক্তির উদ্যোগ নেয় সরকার। এ উদ্যোগের অংশ হিসেবে ফরিদপুর জেলা কারাগার থেকে ২৭ কয়েদীকে মুক্তি দেয় কারাগার কৃর্তপক্ষ। শনিবার বিকেলে জেলা কারাগার থেকে তাদের মুক্তি দেয়া হয়।
ফরিদপুর জেলা কারাগারের সুপার আব্দুর রহিম বলেন, আমাদের কাছে যেসব ক্যাটাগরিতে তালিকা চাওয়া হয়েছিল তা পাঠিয়ে দেওয়া হয় ঢাকায়। এর ভিতর থেকে ৭৬ জনের মুক্তি চুড়ান্ত অনুমোদন পাওয়া যায়। শনিবার ২৭ জনকে মুক্তি দেয়া হলো। বাকি যারা রয়েছে কিছু নিয়ম রয়েছে সে গুলো মেনে তাদের কেও মুক্তি দেয়া হবে খুব দ্রুত বলে তিনি জানান।
উল্লেখ্য সরকারের সিদ্ধান্তের প্রেক্ষিতে দেশে প্রতিটি কারাগার থেকে ছয় ক্যাটাগরি বন্দিদের একটি তালিকা চেয়ে পাঠানো হয় আইজি প্রিজনের কাছ থেকে। ফরিদপুর কারাগারের ২২৭জনের একটি তালিকা আইজি প্রিজন এর মাধ্যমে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে পাঠানো হয়। তার ভিতর থেকে ৭৬ জনের মুক্তির আবেদন গৃহিত হয়। সেখান থেকেই তাদের মুক্তি দেয়া হলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ